AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর কমান্ডারসহ নিহত ৪


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:০১ পিএম, ১২ জুন, ২০২৪
ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর কমান্ডারসহ নিহত ৪

লেবাননে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর এক সিনিয়র ফিল্ড কমান্ডার ও তিনজন যোদ্ধা নিহত হয়েছেন। মঙ্গলবার (১২ জুন) গভীর রাতে দক্ষিণ লেবাননের জুয়া গ্রামে হামলায় তারা নিহত হন। তিনটি নিরাপত্তা সূত্রের বরাতে এই খবর জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

কমান্ডারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে হিজবুল্লাহ। নিহত এই কমান্ডারের নাম তালেব আবদুল্লাহ। তিনি আবু তালেব নামেও পরিচিত। বুধবার বিকালে তার জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। একটি সূত্র জানিয়েছে, হিজবুল্লাহর সবচেয়ে জ্যেষ্ঠ কমান্ডার ছিলেন আবু তালেব। দক্ষিণ সীমান্তের কেন্দ্রীয় অঞ্চলে হিজবুল্লাহর কমান্ডার ছিলেন তিনি। ইসরায়েল বলেছে, দক্ষিণ লেবানন থেকে ইসরায়েল অধিকৃত গোলান মালভূমিতে প্রায় ৫০টি রকেট ছুড়েছে হিজবুল্লাহ।

অক্টোবরে গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে সীমান্তে গুলি বিনিময় করছে হিজবুল্লাহ ও ইসরায়েল। তাদের মধ্যে ক্রমাগত বাড়তে থাকা শত্রুতা উভয়পক্ষ যে একটি বড় সংঘর্ষের জন্য প্রস্তুত তারই ইঙ্গিত দিচ্ছে। হামলার বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য পাওয়া যায়নি। ইরান সমর্থিত হিজবুল্লাহর ওই চার সদস্যকে একটি বৈঠকের সময় লক্ষ্যবস্তু করা হয়ে থাকতে পারে বলে জানিয়েছেন একটি নিরাপত্তা সূত্র। নাম প্রকাশ না করার শর্তে ওই সূত্র রয়টার্সকে বলেছেন, নিহত এই কমান্ডার জানুয়ারিতে ইসরায়েলি হামলায় নিহত হিজবুল্লাহ কমান্ডার উইসাম তাভিলেরও সিনিয়র ছিলেন।

 একুশে সংবাদ/ই/হা.কা

 

Link copied!