AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুক্তরাষ্ট্রে মেমোরিয়াল ডে’র আয়োজনে গুলিতে নিহত ১৬


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:৪২ পিএম, ৩০ মে, ২০২৩
যুক্তরাষ্ট্রে মেমোরিয়াল ডে’র আয়োজনে গুলিতে নিহত ১৬

সাধারণ ছুটির দিন মেমোরিয়াল ডে পালন উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রে বিভিন্ন আয়োজনে গুলির ঘটনায় কমপক্ষে ১৬ জন নিহত এবং কয়েক ডজন আহত হয়েছেন।

 

যুক্তরাষ্ট্রের হয়ে বিভিন্ন যুদ্ধে প্রাণ দেয়া সাহসী সৈনিকদের স্মরণে প্রতিবছর মে মাসের শেষ সোমবার বর্ণাঢ্য আয়োজনে পালিত হয় মেমোরিয়াল ডে। এর ধারাবাহিকতায় শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্থানীয় সময় ২৯ মে ১৫৫তম মেমোরিয়াল ডে পালন করে দেশটির সর্বস্তরের মানুষ।

 

দেশটির অন্তত আটটি অঙ্গরাজ্যের সমুদ্র সৈকত, বিদ্যালয় এবং মোটরসাইকেল শোভাযাত্রায় গুলি, বন্দুক হামলা ও সহিংসতার ঘটনা ঘটে। নিহতদের মধ্যে কিশোর-কিশোরীসহ রয়েছেন ৬০ বছর বয়সীরাও।

 

ছুটির দিনটি শেষ হয় গুলির মধ্যে দিয়ে। স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় ফ্লোরিডার হলিউড বিচ এলাকায় গুলিতে নয়জন আহত হয়েছেন। সেই সময় মিয়ামির উত্তরে আটলান্টিক উপকূলে সৈকতে ছুটি উপভোগ করছিলেন।

 

পুলিশ জানিয়েছে, দুটি গ্রুপের বাকবিতণ্ডা ও বিবাদ সহিংসতায় রূপ নেয়। যার মধ্যে নয়জন ভুক্তভোগী হাসপাতালে ভর্তি হয়েছিল এবং আহতদের মধ্যে শিশুও রয়েছে। হলিউড পুলিশের মুখপাত্র ডিয়ানা বেটিনেশি রাতে সংবাদ সম্মেলনে বলেছেন, ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে আটক করা হয়েছে এবং একজন সন্দেহভাজন ব্যক্তিকে খোঁজা হচ্ছে।

 

এই ছুটিতে বন্দুক সহিংসতার প্রথম ঘটনাটি ঘটে স্থানীয় সময় শুক্রবার বিকেলে।শিকাগো টেলিমুন্ডো এলাকায় নর্থ অ্যাভিনিউ বিচে দুটি দলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

 

শিকাগোর ঘটনায় কেউ নিহত হননি। তবে এর আগে শিকাগোতে সপ্তাহব্যাপী বন্দুকযুদ্ধে নিহত হয় আটজন। আহত হয় অন্তত: ৩২ জন।  এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম এনবিসি শিকাগো।

 

মেমোরিয়াল ডে পালন উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের সমাধি ফুল ও জাতীয় পতাকায় সজ্জিত করা হয়। অনেক সিটিতে সাঁজোয়া যানে করে বর্ণাঢ্য প্যারেড অনুষ্ঠিত হয়।

 

মেমোরিয়াল ডে থেকেই দেশটিতে বেসরকারিভাবে গ্রীষ্মের শুরু। দিবসটি উপলক্ষে আর্লিংটন ন্যাশনাল সেমেট্রিতে ফুল দেয়ার মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন।

 

বাইডেনের সঙ্গে যোগ দেন অ্যামেরিকার ফার্স্ট লেডি জিল বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস ও কামালা হ্যারিসের স্বামী ডগলাস এমহফ।

 

একুশে সংবাদ/য/এসএপি

Link copied!