AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘বড় হামলার প্রস্তুতি নিচ্ছে রাশিয়া’


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:২৪ পিএম, ২ ফেব্রুয়ারি, ২০২৩
‘বড় হামলার প্রস্তুতি নিচ্ছে রাশিয়া’

রাশিয়া বড় হামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছে ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকোভ। তিনি বলেন, গত বছরের মতো এ বছরও ২৪ ফেব্রুয়ারিই দ্বিতীয়বারের মতো বড় হামলা শুরু করতে পারে রুশ সেনারা। এ হামলা নিয়ে সতর্ক করে দিয়েছেন তিনি।  খবর বিবিসি’র।

 

তিনি বলেন, মস্কো কয়েক হাজার সেনা জড়ো করেছে। এখন তারা গত বছরের হামলার বর্ষপূর্তি উপলক্ষ্যে ‘কিছু করার চেষ্টা করতে পারে।’ গত বছরের ২৪ ফেব্রুয়ারি জল, স্থল ও আকাশ থেকে একসঙ্গে ইউক্রেনের ওপর হামলা চালায় রাশিয়া। আর প্রায় তিন সপ্তাহ পর এ হামলার এক বছর পূর্ণ হবে।

 

রেজনিকোভ দাবি করেছেন, নতুন হামলার জন্য রাশিয়া এখন প্রায় ৫ লাখ সেনা জড়ো করেছে। এদিকে ২০২২ সালের সেপ্টেম্বরে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ৩ লাখ রিজার্ভ সেনা প্রস্তুত করার ঘোষণা দেন। ওই সময় তিনি বলেছিলেন ‘রাশিয়ার অখণ্ডতা’ রক্ষায় সেনা সমাবেশ জরুরি। তবে ইউক্রেনীয় এই মন্ত্রী বলেছেন, ৩ লাখ রিজার্ভ সেনা জড়ো করার কথা বলা হলেও প্রকৃতপক্ষে এটি অনেক বেশি।

 

প্রসঙ্গত, বর্তমানে ফ্রান্স সফরে রয়েছেন ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী। সেখানে ফরাসি সংবাদমাধ্যম বিএফএম নেটওয়ার্ককে তিনি বলেন, ‘আনুষ্ঠানিকভাবে তারা ৩ লাখ সেনার কথা বলেছে। কিন্তু আমরা যখন সীমান্তে তাদের সেনাদের দেখি তখন দেখি এটি অনেক বেশি। আমাদের কাছে থাকা তথ্য অনুযায়ী, ৩ লাখের বেশি সেনা জড়ো করেছে তারা।

 

একুশে সংবাদ.কম/আ.ট.প্র/জাহাঙ্গীর

 

Link copied!