AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কাবুলে পরীক্ষা কেন্দ্রে আত্মঘাতী হামলা, নিহত অন্তত ১৯


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:০৮ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২২
কাবুলে পরীক্ষা কেন্দ্রে আত্মঘাতী হামলা, নিহত অন্তত ১৯

আফগানিস্তানের রাজধানী কাবুলের শিক্ষা প্রতিষ্ঠানে আত্মঘাতী বিস্ফোরণে অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহতের সংখ্যা ২৭। নিহত এবং আহতের সংখ্যা বাড়তে পারে।

 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) স্থানীয় সময় অনুযায়ী সকাল সাড়ে ৭টা নাগাদ এই বিস্ফোরণ ঘটে।

 

কাবুলের পশ্চিম দিকে ‘কাজ় এডুকেশন সেন্টার’ পরীক্ষা চলাকালে হঠাৎই কেঁপে ওঠে তীব্র শব্দে। বিশ্ববিদ্যালয়ের প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুতিমূলক ওই পরীক্ষায় বসেছিলেন শিক্ষার্থীরা।

 

প্রতিবেদন লেখা পর্যন্ত এই আত্মঘাতী বিস্ফোরণের দায় কোন সংগঠন স্বীকার করেনি। তালেবানের তরফে জানানো হয়েছে, ঘটনার খবর পেয়েই সেখানে পৌঁছেছে তাদের নিরাপত্তারক্ষীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

 

পর্যবেক্ষকরা বলছেন, কাবুলের ওই এলাকায় সাম্প্রতিক অতীতে একাধিক বার হামলা হয়েছে। এলাকায় মূলত সংখ্যালঘুদের বাস। তাদেরকেই ‘লক্ষ্য’ করা হচ্ছে বার বার।

 

উল্লেখ্য, গত বছরের অগস্টে আফগানিস্তানে ক্ষমতায় আসে তালেবানরা। সে সময় তারা জানিয়েছিল, দেশে শান্তি প্রতিষ্ঠাই তাদের লক্ষ্য। কিন্তু গত কয়েক মাসে তালেবান-শাসিত আফগানিস্তান থেকে একাধিক হামলার খবর এসেছে। দেশটির জনগণের স্বাধীনতা খর্ব করার অভিযোগ উঠেছে সরকারের বিরুদ্ধে।

 

মসজিদ, মাদ্রাসা সহ বিভিন্ন জয়গাতে বিষ্ফোরণ অব্যাহত। মদজিদে জুম্মার নামাজের সময়ও একাধিক মসজিদ বোমা হামলা হয়েছে। সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানে এ হামলা।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!