ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মুসলমানদের বাড়ি ভেঙে দেওয়ার বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:২৫ পিএম, ১৫ জুন, ২০২২
মুসলমানদের বাড়ি ভেঙে দেওয়ার বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ

ভারতে মুসলমানদের বাড়িঘর এবং ব্যবসা-প্রতিষ্ঠান বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়ার বিরুদ্ধে দেশটির বিভিন্ন শহরে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।


বিজেপির সাবেক মুখপাত্র নুপুর শর্মা ও দলটির দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন জিন্দালের মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে করা নিয়ে মন্তব্যের জেরে ভারতের উত্তর প্রদেশে বিক্ষোভ-সহিংসতায় অংশ নেওয়া অভিযুক্তের বাড়িঘর গত শনিবার বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।

রোববারও উত্তর প্রদেশের প্রয়াগরাজ এলাকায় শুক্রবারের সহিংসতায় জড়িত একজন রাজনীতিকের বাড়ি ভেঙে ফেলে প্রশাসন। এ সময় ব্যাপকসংখ্যক পুলিশের উপস্থিতি দেখা যায় সেখানে। ভিডিওতে দেখা যায়, বুলডোজার ব্যবহার করে প্রয়াগরাজের রাজনীতিবিদ জাভেদ মোহাম্মদের বাড়ির ফটক এবং বাইরের প্রাচীর ভেঙে ফেলা হচ্ছে। 

পুলিশ বলছে, শুক্রবার প্রয়াগরাজে বিক্ষোভ-সহিংসতায় যারা নেতৃত্ব দিয়েছেন তাদের অন্যতম ‘মূলহোতা’ রাজনীতিক জাভেদ। পরে তাকে গ্রেপ্তার করে উত্তর প্রদেশ পুলিশ।

শুক্রবার জুমার নামাজের পর আইনশৃঙ্খলাবাহিনীর সাথে বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল এবং পাথর নিক্ষেপ করেন বিক্ষোভকারীরা। প্রয়াগরাজের সহিংস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ ঘণ্টারও বেশি সময় লাগে পুলিশের।

একুশে সংবাদ/এসএস