AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আবারো ১০ দিনের রিমান্ডে পি কে হালদার


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:১৫ পিএম, ১৭ মে, ২০২২
আবারো ১০ দিনের রিমান্ডে পি কে হালদার

বহুল আলোচিত এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপক ও হাজার কোটি টাকা পাচারকারী প্রশান্ত কুমার (পি কে) হালদারকে আবার ১০ দিনের রিমান্ডে দিয়েছেন কলকাতার একটি আদালত।

 

মঙ্গলবার (১৭ মে) কলকাতার আদালতে তোলার পর পি কে হালদারের ১৪ দিনের রিমান্ডের আবেদন করা  হলে আদালতের বিচারকরা তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। অপরদিকে তাদের সাথে গ্রেপ্তার হওয়া নারীকে ১০ দিনের হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

 

গত শনিবার (১৪ মে) সকালে ভারতের পশ্চিমবঙ্গে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে ভারতের গোয়েন্দা সংস্থা ইডি।

 

মঙ্গলবার পি কে হালদারের মামলার অগ্রগতির বিষয়ে আদালতকে অবগত করেছেন তদন্তকারী সংস্থা ইনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আইনজীবীরা।

 

তারা আদালতকে বলেছেন, ভারতে অবৈধভাবে বসবাস ও ব্যবসা পরিচালনাকারী বাংলাদেশি নাগরিক পি কে হালদারকে জিজ্ঞাসাবাদে বিপুল পরিমাণ সম্পত্তির খোঁজ মিলেছে। প্রাথমিকভাবে ইডি ভারতে তার ১৫০ কোটি টাকার সম্পত্তির সন্ধান পেয়েছে। অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে অর্থপাচারের ভারতের কোন রাজনীতিক নেতা জড়িত আছেন কি-না, সে বিষয়ে পি কে হালদার এখন পর্যন্ত কোনও তথ্য দেননি।

 

নাম প্রকাশে অনিচ্ছুক ইডির এক কর্মকর্তা জানান, অশোকনগরে পি কে হালদারের ঘনিষ্ঠ সহযোগী ও ব্যক্তিগত আইনজীবী সুকুমার মৃধার অন্তত তিনটি বাড়ি রয়েছে। এই এলাকায় তিনি মাছ ব্যবসায়ী হিসেবে পরিচিত।

 

একুশে সংবাদকম/ঢ.জ.জা.হা

Link copied!