AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তানে আত্মঘাতী হামলায়, শিশু-সেনাসহ নিহত ৮


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:৫৫ পিএম, ১৬ মে, ২০২২
পাকিস্তানে আত্মঘাতী হামলায়, শিশু-সেনাসহ নিহত ৮

 

পাকিস্তানে পৃথক পৃথক বোমা হামলায় তিন শিশু ও তিন সেনাসদস্যসহ আট জন নিহত হয়েছে।

 

পাকিস্তানের সেনাবাহিনীর দেওয়া এক বিবৃতিতে বলা হয়, রোববার (১৫ মে) পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের আফগানিস্তান সীমান্ত সংলগ্ন শহর মির আলির কাছে একটি গ্রামে সেনাবাহিনীর একটি গাড়িকে লক্ষ্য করে বোমা হামলা হয়েছে। এ সময় সড়কের পাশে ফাঁকা স্থানে খেলছিল তিনজন শিশু। হামলায় দুই সেনাসদস্য ঘটনাস্থলেই নিহত হন এবং  গুরুতর আহত হন এক সেনা সদস্যসহ ও তিন শিশু। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হলেও কাউকে বাঁচানো সম্ভব হয়নি বলে জানানো হয়।

 

বিবৃতিতে আরও বলা হয়, হামলাকারী নিজের শরীরে বাঁধা বিস্ফোরক লাদেন ভেস্টের মাধ্যমে হামলা চালিয়েছে। কারা এই হামলা চালিয়েছে, এখনও নিশ্চিত হওয়া যায়নি। কোনো ব্যক্তি বা গোষ্ঠী এখন পর্যন্ত এ ঘটনার দায় স্বীকারও করেনি।

 

অন্যদিকে, একই দিন খাইবার পাখতুনওয়া প্রদেশের রাজধানী পেশোয়ারের বাট্টা তাল বাজার এলাকায় বন্দুক হামলায় নিহত হয়েছেন পাকিস্তানের সংখ্যালঘু শিখ সম্প্রদায়ের দুই ব্যক্তি। নিহতদের নাম রণজিৎ সিং (৩৮) ও কানওয়ালজিৎ সিং (৪২)।

 

পেশোয়ারের পুলিশ কর্মকর্তা এজাজ খান বার্তাসংস্থা এপিকে জানান, রোববার সকালে তারা যখন দোকান খুলছেন, সে সময় মোটর সাইকেলে করে ২ ব্যক্তি সেখানে আসে এবং তাদের মধ্যে একজন তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। বাট্টা তাল বাজার এলাকায় মসলার দোকান ছিল রণজিৎ ও কানওয়ালজিতের।  গুলি ছোড়ার পরই ঘটনাস্থল ত্যাগ করে হামলাকারীরা। এই ঘটনার দায়ও এখন পর্যন্ত কোনো গোষ্ঠী স্বীকার করেনি।

 

একুশে সংবাদ.কম/ঢ.প.জা.হা

Link copied!