ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

চীনকে পাল্টা জবাবে ৪৪টি ফ্লাইট বাতিল করল যুক্তরাষ্ট্র


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:০৮ পিএম, ২২ জানুয়ারি, ২০২২
চীনকে পাল্টা জবাবে ৪৪টি ফ্লাইট বাতিল করল যুক্তরাষ্ট্র
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চীনে করোনার সংক্রমণ ঠেকাতে সীমান্তে কড়াকড়ির পাশাপাশি বেশি সংক্রমিত দেশগুলোতে বিমান চলাচলেও নিষেধাজ্ঞা আরোপ করেছে বেইজিং। তারই প্রতিক্রিয়ায় শুক্রবার যুক্তরাষ্ট্র থেকে ৪৪টি যাত্রীবাহী বিমান চলাচল নিষিদ্ধ করেছে ওয়াশিংটন। তারই জের ধরে চীনের ৪৪টি ফ্লাইট বাতিল করল তারা।

এই বিষয়ে বার্তা সংস্থা এএফপি শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে, এর আগে আমেরিকান, ডেল্টা এবং ইউনাইটেড এয়ারলাইনসের বিভিন্ন বিমানের বেশ কয়েকজন যাত্রীর উড্ডড়নের আগে করোনা টেস্টের ফলাফল নেগেটিভ আসলেও চীনে পৌঁছানোর পর তাদের রেজাল্ট পজিটিভ আসে। এর পর  চীনের বিমান চলাচল কর্তৃপক্ষ যোগাযোগ বিচ্ছিন্ন করার নীতি গ্রহণ করে ওই সব এয়ারলাইনসের ফ্লাইট বাতিল করেছিল। 


চীনের এয়ার চায়না, চায়না ইস্টার্ন এয়ারলাইনস, চায়না সাউদার্ন এয়ারলাইনস এবং জিয়ামেন এয়ারলাইনসের ৪৪টি ফ্লাইট ৩০ জানুয়ারি থেকে ২৯ মার্চের মধ্যে যুক্তরাষ্ট্র থেকে চীনের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। বেইজিংয়ে অনুষ্ঠিতব্য শীতকালীন অলিম্পিকের মাত্র সপ্তাহ তিনেক আগে এই পদক্ষেপ নিল যুক্তরাষ্ট্র। 

এছাড়াও জানিয়ে রাখতে চাই, বেইজিংয়ে গত সপ্তাহে প্রথম কমিউনিটি পর্যায়ে ওমিক্রন সংক্রমণ হয়। এরপর সেখানে হাজার হাজার ফ্লাইট স্থগিত করা হয়েছে। বাড়ানো হয়েছে করোনা পরীক্ষার হার যা ইতিমধ্যই প্রকাম করা হয়েছে।

একুশে সংবাদ/রাফি