AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজে বিস্ফোরণে ৩ সেনা নিহত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:১৪ এএম, ১৯ জানুয়ারি, ২০২২
ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজে বিস্ফোরণে ৩ সেনা নিহত

ফাইল ছবি

মুম্বাইয়ে ভারতীয় নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ভারতের তিন সেনার মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১১ জন। মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টা নাগাদ মুম্বাইয়ের অদূরে নৌসেনার ডকে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। 

দেশটির সংবাদ মাধ্যম এনডিটিভি এ বিষয়ে জানায়, নৌসেনার আইএনএস রণবীর নামে ওই যুদ্ধজাহাজের ভেতরের কোনো কমপার্টম্যান্টে বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই জাহাজের অন্য সেনারা দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আহতদের প্রাথমিক চিকিৎসার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে বিস্ফোরণে জাহাজটির খুব বেশি ক্ষয়ক্ষতি হয়নি।

তবে ঠিক কী কারণে বিস্ফোরণ ঘটল তা খুঁজে বের করতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘মুম্বাইয়ে নৌসেনা বন্দরে আইএনএস রণবীরে বিস্ফোরণে তিন সেনার মৃত্যু হয়েছে। তবে এতে জাহাজের ভেতরে কোনো বড় ক্ষতি হয়নি।’

২০২১ সালের নভেম্বর পর্যন্ত উপকূলে টহলদারির কাজে বহাল ছিল আইএনএস রণবীর। যুদ্ধজাহাজটি সাবেক সোভিয়েত ইউনিয়নের তৈরি। ১৯৮৬ সালের ২১ এপ্রিল এটি নৌবাহিনীতে প্রথম কমিশন্ডন লাভ করে। জাহাজটির উপকূলে ফেরার কথা ছিল শিগগিরই।

একুশে সংবাদ/এসএস

Link copied!