ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

এক দিনে বিশ্বজুড়ে করোনা শনাক্ত ৩১ লাখ ৭৫ হাজার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:২৫ এএম, ১৪ জানুয়ারি, ২০২২
এক দিনে বিশ্বজুড়ে করোনা শনাক্ত ৩১ লাখ ৭৫ হাজার

বিশ্বজুড়ে আবারও তাণ্ডব চালাচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। প্রতি মুহুর্ত হু হু করে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৭৫ হাজার ৫৪৮ জন।  

এই সময়ে মৃত্যু হয়েছে ৭ হাজার ২৯৯ জনের। এ নিয়ে বিশ্বে শুক্রবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত করোনায় আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৩২ কোটি ৮ লাখ ৫৬ হাজার ৮১১ জন এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ৩৮ হাজার ৭৬৬ জন।

শুক্রবার (১৪ জানুয়ারি) বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ১ হাজার ৯৬৯ জনের। আর আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৬ হাজার ৪৯৩ জন।  
গত একদিনে আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ফ্রান্স ৩ লাখ ৫ হাজার ৩২২ জন। এই সময়ে ফ্রান্সে ২২৫ জনের মৃত্যু হয়েছে ।

এদিন মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া ৭৪০ জন। এই সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ১৫৫। মৃত্যুর দিক দিয়ে গত ২৪ ঘণ্টায় তৃতীয় অবস্থানে পোল্যান্ড ৪৮১ জন। এই সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮৭৮ জন।

একুশে সংবাদ/এসএস/