ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে ২ ভারতীয় সেনা নিহত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৩৫ পিএম, ১৫ অক্টোবর, ২০২১
বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে   ২ ভারতীয় সেনা নিহত

আজ শুক্রবার (১৫অেক্টাবর) ভারতশাসিত কাশ্মিরে দেশটির সেনাবাহিনীর আরও দুই সদস্য নিহত হয়েছেন বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে । নিহতদের একজন সেনা কর্মকর্তা এবং অন্যজন সৈনিক। জম্মু ও কাশ্মিরের পুঞ্চ জেলায় বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে অভিযান চালানোর সময় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে তারা নিহত হন তারা ।

শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। এর আগে বৃহস্পতিবার রাতে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সংঘর্ষে আরও দুইজন আহত হয়েছেন বলে বিবৃতি দিয়ে জানিয়েছিল ভারতীয় সেনাবাহিনী। তবে শুক্রবার সকালে তাদের নিহত হওয়ার খবর জানানো হয়।

 
এর আগে গত সোমবার কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে ভারতীয় সেনাবাহিনীর পাঁচ সদস্য নিহত হয়েছিলেন। নিহতদের একজন সেনা কর্মকর্তা (জুনিয়র কমিশন্ড অফিসার) এবং বাকি চার জন সেনা সদস্য। এই ঘটনার চারদিনের মাথায় আরও দুই ভারতীয় সেনার নিহত হওয়ার খবর সামনে এলো।

গত পাঁচদিন ধরে লাগাতার ওই অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সেনাবাহিনীর লড়াই চলছে। বৃহস্পতিবার রাতে একসময় মুখোমুখি হয়ে যায় দুই পক্ষ। শুরু হয় গুলির লড়াই। তখনই ভারতীয় সেনাবাহিনীর এক কর্মকর্তা এবং এক জওয়ান গুলিবিদ্ধ হয় বলে জানা গেছে। পরে শুক্রবার সকালে তাদের নিহত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়।

এদিকে সংঘর্ষের কারণে জম্মু-পুঞ্চ-রাজৌরি মহাসড়ক বন্ধ করে দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ।বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সংঘর্ষে বেশ কিছু সেনা সদস্য এবং পুলিশের মৃত্যু হয়েছে। মৃত্যু হয়েছে সাধারণ মানুষেরও। পরে জায়গায় জায়গায় সেনা ও পুলিশ তল্লাশি অভিযান চালিয়ে ৭০০ জনকে আটক করে। সব মিলিয়ে উপত্যকায় এক অস্থির পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এছাড়া কাশ্মিরের এই অবস্থার জন্য ভারতের কেন্দ্রীয় সরকারকে দায়ী করেছেন রাজ্যটির সাবেক দুই মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং ফারুক আবদুল্লাহ।

 
একুশে সংবাদ/ আ