ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বাংলাদেশের অবস্থানকে সমর্থন করে অ‌স্ট্রেলিয়া


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪৯ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২১
বাংলাদেশের অবস্থানকে সমর্থন করে অ‌স্ট্রেলিয়া

ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরিমি ব্রুয়ার বলে‌ছেন, নিরাপদ ইন্দো-প্যাসিফিক স্ট্রাটেজি-আইপিএস ইস্যুতে বাংলাদেশের অবস্থানকে পূর্ণ সমর্থন করে অ‌স্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) ভার্চুয়াল ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ-ডিকাব আয়োজিত 'ডিকাব টক'-এ অংশ নি‌য়ে হাইক‌মিশনার এ কথা ব‌লেন।

হাইক‌মিশনার ব‌লেন, আইপিএস ইস্যুতেও বাংলাদেশ স্বাধীনভাবে সিদ্ধান্ত নেবে, এটাই আমাদের প্রত্যাশা। অস্ট্রেলিয়া অনেকগুলো আন্তর্জাতিক ফোরামের সদস্য। অ‌স্ট্রেলিয়া নিরাপদ ও সমৃদ্ধশালী ইন্দো-প্যাসিফিক গড়তে অবদান রেখে থাকি। তবে আইপিএস জোটের মাধ্যমে বাংলাদেশসহ এই অঞ্চলের সব দেশই লাভবান হবে বলে আমাদের বিশ্বাস।

ব্রুয়ার কোয়াড প্রসঙ্গে বলেন, আমরা কোয়াডের সদস্য সংখ্যা বাড়াতে চাই। কিন্তু এ ধরনের কোনো পরিকল্পনা আমাদের নেই। রো‌হিঙ্গা প্রসঙ্গে হাইক‌মিশনার ব‌লেন, রোহিঙ্গাদের ফেরাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে কাজ করতে অস্ট্রেলিয়া প্রতিশ্রুতিবদ্ধ। রোহিঙ্গারা যেন স্বেচ্ছায় ও নিরাপদে নিজ দেশে ফিরতে পারে, সেটাই আমাদের প্রত্যাশা।অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডিকাব প্রেসিডেন্ট পান্থ রহমান ও সাধারণ সম্পাদক একেএম মঈনুদ্দিন।

উল্লেখ্য, আগামীকাল ১৫ সে‌প্টেম্বর বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে হওয়া টিফা চুক্তি দুই দেশের বাণিজ্য বাড়া‌বে বলে প্রত্যাশা ব্যক্ত ক‌রেন হাইক‌মিশনার। 


একুশে সংবাদ/ ঢ.প্র/মু