AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাফ কংগ্রেসের নতুন ভেন্যু মালদ্বীপ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৪৫ এএম, ১৬ সেপ্টেম্বর, ২০২১
সাফ কংগ্রেসের নতুন ভেন্যু  মালদ্বীপ

চলতি মাসে ২৭ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুর পরিবর্তে এখন ১৭ অক্টোবর মালদ্বীপের মালেতে অনুষ্ঠিত হবে কংগ্রেস।ফ্লাইট জটিলতার জন্য সাফের কংগ্রেসের ভেন্যু পরিবর্তন হয়েছে। 

কংগ্রেস ভেন্যু ও সময় পরিবর্তন হওয়া প্রসঙ্গে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘নেপাল কংগ্রেস ভেন্যু হিসেবে পূর্ব নির্ধারিত ছিল। নেপালে ফ্লাইট জটিলতা এবং অত্যন্ত ব্যয়বহুল ফ্লাইট। এই দুটো বিষয় বিবেচনা করে সবার অনুরোধে আমরা ভেন্যু ও সময় পরিবর্তন করেছি।’ নেপাল ও মালদ্বীপের সম্মতি এই সিদ্ধান্ত হয়েছে বলে জানান সাফ সাধারণ সম্পাদক, ‘নেপালও আমাদের সম্মতি দিয়েছে মালেতে কংগ্রেস করার। মালদ্বীপও সাফের পাশাপাশি কংগ্রেস আয়োজনও আগ্রহী।’ 

১ অক্টোবর সাফ শুরু হচ্ছে মালদ্বীপের মালেতে। ১৬ অক্টোবর ফাইনাল। ফাইনালের পর দিন সাফের কংগ্রেস অনুষ্ঠিত হবে। মালেতে কংগ্রেস আয়োজনের সুবিধা সম্পর্কে সাধারণ সম্পাদক বলেন, ‘ফাইনাল দেখতে সাফ অঞ্চলের অনেক ফেডারেশন অফিশিয়াল যাবেন। সময় ও খরচ উভয় দিক থেকে সাশ্রয়ী।’ কংগ্রেসের আলোচ্য সূচি সম্পর্কে তিনি বলেন, ‘সশরীরে সভা করা জরুরি। সামনে অনেকগুলো জুনিয়র টুর্নামেন্ট রয়েছে। সেই টুর্নামেন্টগুলো নিয়ে সিদ্ধান্তে আসবে এছাড়া সাংগঠনিক কিছু বিষয় রয়েছে।’ 

দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ টুর্নামেন্ট সাফ। প্রথমবারের মতো একক আয়োজক মালদ্বীপ। সাফ কংগ্রেসেরও প্রথম আয়োজক হচ্ছে মালদ্বীপ।

উল্লেখ্য,কাঠমান্ডুর সঙ্গে সরাসরি ফ্লাইট নেই ঢাকার। অনেক ঘুরে কাঠমান্ডুতে যেতে হয়। অন্যান্য অনেক দেশের সঙ্গে সরাসরি ফ্লাইট নেই। 


একুশে সংবাদ/ ঢ.প্র/মু

Link copied!