AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও আক্রান্ত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:২৮ এএম, ১৬ সেপ্টেম্বর, ২০২১
বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও আক্রান্ত

মহামারি করোনার তাণ্ডবে এখনো টালমাটাল বিশ্ব। দিন দিন যেন আরও ভয়ংকর হয়ে উঠছে প্রাণঘাতী এই ভাইরাস। প্রতিদিন বেড়েই চলেছে মৃত্যু। আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। 

বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা ৪৬ লাখ ৭৩ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন   ২২ কোটি ৭২ লাখ ৫২ হাজারের বেশি মানুষ।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিশ্বে করোনায় আরও ১০ হাজার ২০০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৫ লাখ ৬২ হাজার ৪৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। 

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে ২২ কোটি ৭২ লাখ ৫২ হাজার ৭৫৭ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৭৩ হাজার ৪৮১ জনের। ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন  ২০ কোটি ৩৯ লাখ ৩৭ হাজার ৭১৭।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪ কোটি ২৪ লাখ ৭৯ হাজার ৭৮০ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৫ হাজার ২৩ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৩ লাখ ৪৫ হাজার ৮৭৩ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৪৩ হাজার ৯৬০ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৮৮ হাজার ৬৪০ জনে। করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ১০ লাখ ৩৪ হাজার ৬১০ জন।  

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে রাশিয়া, পঞ্চম যুক্তরাজ্য, ষষ্ঠ ফ্রান্স, সপ্তম তুরস্ক, অষ্টম আর্জেন্টিনা, নবম ইরান, দশম কলম্বিয়া।

সংক্রমণের তালিকায় এখন বাংলাদেশের অবস্থান ২৮ নম্বরে। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৩৬ হাজার ৩৪১ জনে। এর মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৫৮ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৪ লাখ ৯০ হাজার ৫৪১ জন। 

 

একুশে সংবাদ/স/তাশা

Link copied!