AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোদী-মমতার সৌজন্য বৈঠকে টিকা ও বাংলার নাম পরিবর্তনের আলোচনা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৪২ পিএম, ২৭ জুলাই, ২০২১
মোদী-মমতার সৌজন্য বৈঠকে টিকা ও বাংলার নাম পরিবর্তনের আলোচনা

করোনাভাইরাস সংক্রমন রোধের টিকাকরণ ও বাংলার নাম পরিবর্তন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা হয়েছে। বিকেল ৪ টায় প্রধানমন্ত্রীর বাসভবনে যান মুখ্যমন্ত্রী। মোদী-মমতা বৈঠকে প্রায় ৪৫ মিনিট কথা হয় দু'জনের। মোদীর সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের একথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়)। তৃতীয়বার বাংলার মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম দিল্লি সফরে মমতা।

প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী বলেন,'প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছিলাম। বাংলার ভোটে জনতার আশীর্বাদ পেয়েছি। তার পর থেকে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার সময় পাইনি। আর কলাইকুণ্ডায় একান্ত বৈঠকের সুযোগ ছিল না। প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছি। নির্বাচনের পর সাংবিধানিক রীতি মেনে দেখা করতে হয়। এটা সৌজন্য বৈঠক।'

মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন তার রাজ্যে টিকা কম পাঠানো হচ্ছে বলে । আজ প্রধানমন্ত্রীর কাছেও তার রাজ্যের সব দাবি তুলে ধরেন তিনি। এছাড়া তিনি বলেন, বাংলার নাম পরিবর্তনের বিষয়টি বিধানসভায় পাশ হলেও তা দীর্ঘদিন ধরে স্থগিত রয়েছে। এনিয়েও কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

তিনি আরও বলেন,'প্রধানমন্ত্রীর সঙ্গে করোনাভাইরাস নিয়ে আলোচনা করেছি। আলোচনায় বলেন আরও কিছু বেশি টিকা ও ঔষুধ দরকার। তিনি বলেন আমরা চাই, সব রাজ্যই টিকা ও ঔষধ পাক। কিন্তু আমাদের রাজ্যে জনসংখ্যা অনুযায়ী টিকা কম পেয়েছি। তিনি বলেন করোনাভাইরাসের তৃতীয় ঢেউ আসার আগেই যেনো আমরা সবার কাছে টিকা পৌছাতে পারি । এবং রাজ্যের নামটাও পরিবর্তনের বিষয়টিও দেখতে বলেছেন মমতা ।

একুশে সংবাদ/জি/বর্না 

Link copied!