AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

একদিনের ব্যবধানে ভারতে আক্রান্ত কমেছে দশ হাজার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:২৫ এএম, ২৭ জুলাই, ২০২১
একদিনের ব্যবধানে ভারতে আক্রান্ত কমেছে দশ হাজার

গত কয়েকদিন ভারতে ধীরে ধীরে কমতে শুরু করেছিল মৃত্যু ও সংক্রমণ।সেই সাথে কমছে সক্রিয় রোগীর সংখ্যাও। তবে দু এতদিন ধরে আবারও কিছুটা বাড়তে শুরু করেছে এই সংক্রামন ও মৃতের সংখ্যা। তবে এক দিনের ব্যবধানে ভারতে আবারও করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা কমেছে। এই সময়ের মধ্যে ভাইরাসে নতুন করে আক্রান্ত মানুষের তুলনায় দেশটিতে সুস্থ হয়েছেন বেশি মানুষ। তবে ডেল্টা ভেরিয়েন্টের সংক্রমনে উদ্বেগ কমছে না কাছুতেই।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আরও ৪১৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনা শনাক্ত হয়েছে আরও ২৯ হাজার ৬৮৯ জনের দেহে। ফলে ১৩২ দিন পর দৈনিক সংক্রমণে সবচেয়ে কম রোগীর দেখা পেয়েছে দেশটি। অন্যদিকে মাত্র একদিনের ব্যবধানে দেশটিতে আক্রান্ত কমেছে ১০ হাজার।  

এ নিয়ে মঙ্গলবার (২৭ জুলাই) পর্যন্ত দেশটিতে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ৩ কোটি ১৪ লাখ ৪০ হাজার ৯৫১ জনে। আর মৃতের সংখ্যা ৪ লাখ ২১ হাজার ৩৮২। 

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৪২ হাজার ৩৬৩  জন।  গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী কমেছে। এই মুহূর্তে ভারতে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ১০০।

দেশটিতে করোনার দ্বিতীয় ঢেউ নিম্নমুখী হলেও করোনার নতুন রূপ ডেল্টা প্লাস দেশটিতে সম্ভাব্য তৃতীয় ঢেউ ভয়াবহ করে তুলতে পারে।

একুশে সংবাদ/স/তাশা

Link copied!