AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বে করোনায় একদিনেই মৃত্যু ৮ হাজার ২৬৭ জনের


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৫১ এএম, ২১ জুলাই, ২০২১
বিশ্বে করোনায় একদিনেই মৃত্যু ৮ হাজার ২৬৭ জনের

মহামারি করোনার তাণ্ডবে এখনো টালমাটাল বিশ্ব। দিন দিন যেন আরও ভয়ংকর হয়ে উঠছে প্রাণঘাতী এই ভাইরাস। প্রতিদিন বেড়েই চলেছে মৃত্যু। আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। গত কয়েকদিন মোট বৈশ্বিক সংক্রমণ ও মৃত্যু বেড়েছে।

এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৪১ লাখ ৩৩ হাজার। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ২২ লাখ।

আজ বুধবার (২১ জুলাই) মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আরও  ৮ হাজার ২৬৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৫ লাখ ১০ হাজার ১০৮ জন।

এর আগে গতকাল মঙ্গলবার (২০ জুলাই) মারা যান ৬ হাজার ৮৪০ জন এবং আক্রান্ত হন ৪ লাখ ১৮ হাজার ২৭০ জন। 
 
ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে ১৯ কোটি ২২ লাখ ২৮ হাজার ৩০৭ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে  ৪১ লাখ ৩৩ হাজার ৩২৪ জনের। ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৪৯ লাখ ২৩ হাজার ৪২০ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫০ লাখ ৮১ হাজার ৭১৯ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৫ হাজার ৩৬৩ জনের।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন  ৩ কোটি ১২ লাখ ১৫ হাজার ১৪২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ১৮ হাজার ৫১১ জনের।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। 

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, যুক্তরাজ্য, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৬ নম্বরে। গত কয়েক সপ্তাহ ধরে উদ্বেগজনক হারে সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায়  বেলজিয়ামকে পেছনে ফেলে এক ধাপ এগিয়ে এসেছে বাংলাদেশ। তালিকায় বাংলাদেশের আগে রয়েছে  কানাডা আর পরে বেলজিয়াম।

 

একুশে সংবাদ/স/বর্না


 

Link copied!