AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বে ১৬ কোটি ছাড়ালো করোনায় আক্রান্ত মানুষ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৪০ পিএম, ১২ মে, ২০২১
বিশ্বে ১৬ কোটি ছাড়ালো করোনায় আক্রান্ত মানুষ

বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলছে। এ পর্যন্ত মারা গেছে ৩৩ লাখেরও বেশি মানুষ। আক্রান্তের সংখ‌্যা ছাড়িয়েছে ১৬ কোটি। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য অনুযায়ী, বুধবার (১২ মে) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৩ লাখ ২২ হাজার ৮০৬ জন মানুষ। নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৭ লাখ ১০ হাজার ১২২ জন মানুষের।

বিশ্বে এখন পর্যন্ত মহামারি এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৩৩ লাখ ৩১ হাজার ১২৭ জন। ২৪ ঘণ্টায় প্রাণ গেছে ১৩ হাজার ৪৪৪ জনের। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৫ লাখ ৫০ হাজার ১১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং ৫ লাখ ৯৬ হাজার ৯৪৬ জন মানুষ মারা গেছে।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। দেশটিতে মোট ১ কোটি ৫২ লাখ ৮৫ হাজার ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছে ৪ লাখ ২৫ হাজার ৭১১ জন। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে আমাদের প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত মোট ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৪২৬ জন করোনায় আক্রান্ত হয়েছে।মারা গেছেন ২ লাখ ৫৪ হাজার ২২৫ জন মানুষ।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তর মধ্য দিয়ে করোনার আগমন হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেন। রিপোর্ট-রাফি

Link copied!