AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমেরিকার সঙ্গে সবচেয়ে খারাপ সম্পর্কের জন্য প্রস্তুত আছি: রাশিয়া


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:১১ এএম, ২১ মার্চ, ২০২১
আমেরিকার সঙ্গে সবচেয়ে খারাপ সম্পর্কের জন্য প্রস্তুত আছি: রাশিয়া

রাশিয়া বলেছে, দেশটি আমেরিকার সঙ্গে সম্পর্ক উন্নয়নের প্রত্যাশী তবে একইসঙ্গে ওয়াশিংটনের সঙ্গে সবচেয়ে খারাপ সম্পর্কের জন্যও মস্কোর পূর্ণ প্রস্তুতি থাকে।

রুশ প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ মস্কোয় এক সংবাদ সম্মেলনে একথা ঘোষণা করেন। তিনি বলেন, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার মার্কিন সমকক্ষের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত রয়েছেন। জো বাইডেন যখনই উপযুক্ত মনে করবেন তখনই এ আলোচনা হতে পারে।

রুশ প্রেসিডেন্ট পুতিন গত বৃহস্পতিবার জো বাইডেনকে আগামী শুক্রবার বা সোমবার টেলিভিশনে লাইভ আলোচনায় বসার প্রস্তাব দেন। এর জবাবে গতরাতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জো বাইডেন বলেন, খুব শিগগিরই পুতিনের সঙ্গে তার আলোচনার পরিবেশ তৈরি হবে বলে তিনি আশা করছেন।

ক্রেমলিনের মুখপাত্র পেসকভ আরো বলেছেন, পুতিন মার্কিন প্রেসিডেন্টকে প্রকাশ্য আলোচনার যে প্রস্তাব দিয়েছেন ওয়াশিংটনের পক্ষ থেকে তার জবাব না দেয়াকে ক্রেমলিন প্রস্তাবটি প্রত্যাখ্যান করা হয়েছে বলে ধরে নেবে।

পেসকভ আরো বলেন, পুতিন যে প্রস্তাব দিয়েছেন সেটির অর্থ টেলিভিশন বিতর্ক নয়। রাশিয়া ও আমেরিকার প্রেসিডেন্টদের মধ্যে কোনো টেলিভিশন বিতর্ক হতে পারে না। পুতিন বরং বিশ্ব সমাজের চোখের সামনে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করতে চান।

একুশেসংবাদ/অমৃ

Link copied!