AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাজিলে ভয়াবহ করোনা পরিস্থিতি: দিনে ২ হাজারের বেশি মৃত্যু


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:২১ পিএম, ১১ মার্চ, ২০২১
ব্রাজিলে ভয়াবহ করোনা পরিস্থিতি: দিনে ২ হাজারের বেশি মৃত্যু

বুধবার ব্রাজিলে করোনায় মারা গেছেন দুই হাজার ২৮৬ জন। ব্রাজিলে নতুন প্রজাতির ছোঁয়াচে ভাইরাসের প্রকোপ বেড়েছে। বিশেষজ্ঞদের মতে, তার ফলে পরিস্থিতি আরো খারাপ হয়েছে। এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ব্রাজিলে মারা গেছেন দুই লাখ ৬৮ হাজার ৩৭০ জন।

এরপরই বিরোধীদের তোপের মুখে পড়েছেন প্রেসিডেন্ট বলসোনারো। বিরোধীরা করোনাকালে প্রেসিডেন্টের যাবতীয় সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন। বুধবার সোচ্চার হয়েছেন লুলু দ্য সিলভা। তিনি বলেছেন, বলসোনারো একের পর এক বোকার মতো সিদ্ধান্ত নিয়েছেন।

বুধবার প্রেসিডেন্টকে মাস্ক পরে থাকতে দেখা গিয়েছে। এক মাসের মধ্যে এই প্রথম তাকে মাস্ক পরিহিত অবস্থায় দেখা গেল। এর আগে তিনি করোনাকে পাত্তা দেননি। গত সপ্তাহেও তাকে বলতে শোনা গেছে, করোনা নিয়ে কেউ যেন ঘ্যানঘ্যান না করে।

করোনার প্রকোপ বাড়ার ফলে ব্রাজিলের স্বাস্থ্য ব্যবস্থার উপর প্রবল চাপ পড়েছে। সব হাসপাতাল ভর্তি। স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার মুখে। চিকিৎসক ও গবেষক মার্গারেট ডালকোলমো বলেছেন, ২০২১ খুবই কঠিন বছর হতে চলেছে।

বুধবার ব্রাজিলে প্রায় ৮০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। খুবই ছোঁয়াচে স্ট্রেইন পি১-এর জন্য এই অবস্থা বলে মনে করা হচ্ছে। সাও পাওলো, রিও ডি জানেইরোর পরিস্থিতি ভয়াবহ। জাতিসংঘের সেক্রেটারি জেনারেল গুতেরেস বলেছেন, ব্রাজিলের পরিস্থিতি খুবই উদ্বেগজনক।

একুশেসংবাদ/অমৃ

Link copied!