AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইয়েমেনের মানুষ হত্যাকারীদের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করুন: ইরান


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৫৭ পিএম, ২ মার্চ, ২০২১
ইয়েমেনের মানুষ হত্যাকারীদের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করুন: ইরান

ইরান বলেছে, ইয়েমেনের নিরাপরাধ জনগণকে যারা হত্যা করছে তাদের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করতে হবে।

আমেরিকা-ব্রিটেনসহ যেসব পশ্চিমা দেশ সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোটকে অস্ত্র সরবরাহ করছে এবং তাদের অস্ত্র ও গোলাবারুদে এরইমধ্যে ইয়েমেন ধ্বংসস্তুপে পরিণত হয়েছে; দেশটিকে আরো ক্ষতিগ্রস্ত না করতে ইরান এসব দেশের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করা জরুরি।

জেনেভায় জাতিসংঘ দপ্তরে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি ইসমাইল বাগায়ি হামানেহ গতকাল (সোমবার) বলেন, ইয়েমেনের জনগণের বিরুদ্ধে বেআইনি শক্তি ব্যবহার জাতিসংঘ সনদের সুস্পষ্ট লঙ্ঘন। এছাড়া, ইয়েমেনের জনগণের নিজেদের ভাগ্য নির্ধারণ করার নীতি উপেক্ষা করার প্রবণতাও পরিবর্তন করতে হবে।

ইয়েমেনের মানবিক অবস্থা নিয়ে উচ্চ পর্যায়ের ভার্চুয়াল বৈঠকে তুলে ধরা বিবৃতিতে বাগায়ি হামানেহ এসব কথা বলেন। তিনি বলেন, বর্বর আগ্রাসনে বিশ্বের সবচেয়ে মানবিক বিপর্যয়ের মুখে পড়া ইয়েমেনের জনগণের দুর্ভোগ ও বেদনা দূর করার জন্য সদুদ্দেশ্যে নেয়া যেকোনো উদ্যোগকে ইরান স্বাগত জানায়।

ইরানের এ প্রতিনিধি বলেন, ইয়েমেনের চলমান সংকটের মধ্যে তেহরান মানবিক সহায়তা দেয়ার চেষ্টা করেছে কিন্তু কথিত আরব জোটের বাধার কারণে তা সম্ভব হয় নি। এখন সবচেয়ে জরুরি যা তা হচ্ছে যুদ্ধ বন্ধের মধ্যমে চরম বিপর্যয় ঠেকানো। ক্ষুধা ও রক্তক্ষরণে ইয়েমেনের জনগণ কান্নার শক্তিটুকুও হারিয়ে ফেলেছে।

একুশেসংবাদ/অমৃ

Link copied!