AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২০২৪ এর নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছেন ট্রাম্প


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৩৫ পিএম, ১ মার্চ, ২০২১
২০২৪ এর নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছেন ট্রাম্প

মাসখানেক বিশেষ খবরে ছিলেন না তবে রোববার ফের স্বমূর্তিতে অবতীর্ণ হলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানিয়ে দিলেন, ২০২৪ সালে ফের প্রেসিডেন্ট পদের জন্য লড়বেন তিনি।

রোববার আমেরিকার ওরল্যান্ডোয় কনসারভেটিভ পলিটিক্যাল অ্যাকশনের অনুষ্ঠান ছিল। রিপাবলিকানদের এই অনুষ্ঠানে যোগ দেন ট্রাম্প। বক্তৃতায় প্রথমেই তিনি বলেন, নতুন দল তৈরি করার কোনো পরিকল্পনা তার নেই। কারণ, তাঁর দল আছে। তিনি রিপাবলিকান পার্টির হয়েই লড়াইয়ে নামবেন। এরপরেই পুরনো বক্তব্যে চলে যান ট্রাম্প। দাবি করেন, তৃতীয়বার ডেমোক্র্যাটদের হারানোর জন্য তিনি প্রস্তুত।

'তৃতীয়বার' শব্দটি গুরুত্বপূর্ণ। বহু সমালোচনার পরেও ট্রাম্প এদিন পরোক্ষে ফের দাবি করেছেন, নির্বাচনের ফলাফল পক্ষপাতদুষ্ট এবং তাতে কারচুপি হয়েছে। তিনি বিশ্বাস করেন, নির্বাচনে তিনি জিতেছেন। সে কারণেই তার বক্তব্য ২০২৪ সালে তৃতীয়বার তিনি ডেমোক্র্যাটদের হারাবেন।

জো বাইডেনের প্রশাসনের বয়স মাত্র দেড় মাস। এদিন ট্রাম্প সেই সদ্য তৈরি হওয়া সরকারকে ব্যর্থ বলে ঘোষণা করেছেন। একই সঙ্গে জানিয়েছেন, তার আমলে কত গুরুত্বপূর্ণ কাজ হয়েছে। ডেমোক্র্যাটদের পাশপাশি রিপাবলিকানদের একাংশেরও সমালোচনা করেছেন তিনি। একটি তালিকা সঙ্গে নিয়ে এসেছিলেন তিনি। সেখানে তাঁর বিরুদ্ধে মুখ খোলা রিপাবলিকানদের নাম ছিল। ইমপিচমেন্ট প্রস্তাবে যে রিপাবলিকানরা সমর্থন জানিয়েছিলেন, তাদেরও নাম ছিল। তালিকা পড়ে তিনি বলেন, এই নেতাদের দল থেকে সরিয়ে দেওয়া উচিত।

তার বক্তব্য, ২০২২ সালে কংগ্রেসে তাঁর সমর্থক রিপাবলিকানদের সংখ্যা অনেক বাড়বে। তখন বাইডেন প্রশাসনের উপর চাপ আরো বাড়ানো হবে।

একুশেসংবাদ/অমৃ

Link copied!