AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বে করোনায় মৃত্যু ২৫ লাখের কাছে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:০৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি, ২০২১
বিশ্বে করোনায় মৃত্যু ২৫ লাখের কাছে

বেড়েই চলেছে করোনার তাণ্ডব। গত একদিনে বিশ্বে শনাক্ত হয়েছে পৌনে চার লাখ মানুষ। নতুন করে প্রাণহানি ঘটেছে দশ হাজারের বেশি মানুষের। এতে করে মৃতের সংখ্যা বেড়ে ২৫ লাখ হতে চলেছে।  

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৭১ হাজার ১৫১ জন মানুষের। এ নিয়ে বিশ্বে আক্রান্তের সংখ্যা বেড়ে ১১ কোটি ২৬ লাখ ৩৭ হাজার ৯৭৫ জনে দাঁড়িয়েছে। মৃতের সংখ্যা বেড়ে ২৪ লাখ ৯৫ হাজার ৩৩৬ জনে দাড়িয়েছে। 

আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন ৮ কোটি ৮২ লাখ ২৫ হাজার মানুষ। এর মধ্যে গত একদিনেই বেঁচে ফিরেছেন ৪ লাখ ৩৮ হাজার রোগী। 

এর মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গরাজ্যেই বেড়ে চলছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ৯৮ হাজার মানুষ। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ১৪ হাজার ৯৯৬ জন মার্কিনির। 

সংক্রমণের হারে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনা রোগীর সংখ্যা এক কোটি ১১ লাখ ২৯ হাজার। মৃত্যু হয়েছে এক লাখ ৫৬ হাজার ৫৯৮ জনের। 

মৃত্যুর দিকদিয়ে দ্বিতীয় সর্বোচ্চ ও সংক্রমণে তিনে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনার শিকার ১ কোটি ২ লাখ ৬০ হাজার। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৮ হাজার ৬৪৬ জনের। 

এদিকে দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৩৭৮ জনে।এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ৩৯৯ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৫ লাখ ৪৪ হাজার ১১৬ জন করোনা রোগী।


একুশে সংবাদ/ ড / এস

Link copied!