AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্ব থেকে নিজেদের বিচ্ছিন্ন করতে প্রস্তুত রাশিয়া!


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৩০ পিএম, ১৩ ফেব্রুয়ারি, ২০২১
বিশ্ব থেকে নিজেদের বিচ্ছিন্ন করতে প্রস্তুত রাশিয়া!

যদি নতুন কোন নিষেধাজ্ঞা জারি করা হয় তাহলে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে সম্পর্ক ছিন্ন করা হবে বলে হুমকি দিল রাশিয়া। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় সের্গেই ল্যাভরভ জানিয়েছেন, রাশিয়ার উপর নতুন করে অর্থনৈতিক অবরোধ জারি করা হলে মস্কো ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার জন্য তৈরি আছে। শুক্রবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালইয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক সাক্ষাৎকারে তিনি এমন হুঁশিয়ারি দিয়েছেন ।

রাশিয়ার সরকারের বিরোধী নেতা আলেক্সাই নাভালনির গ্রেফতার ও কারাদণ্ড ঘিরে রাশিয়ার সঙ্গে ইউরোপীয় দেশগুলির সম্পর্কের মারাত্মক অবনতি হতে দেখা গিয়েছে। মস্কোর উপর নতুন অর্থনৈতিক অবরোধ জারি করার ব্যাপারে ইতিমধ্যে ইউরোপে আলোচনা শুরু হয়েছে। এর আগেও বিভিন্ন ইস্যুতে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছিল ইউরোপ।

নতুন নিষেধাজ্ঞা জারি হওয়ার আশঙ্কার বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তখন রুশ পররাষ্ট্র মন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেন, ‘আমরা এই সম্পর্ক ছিন্ন করতে প্রস্তুত আছি।’ পাশাপাশি তার বক্তব্য, তারা নিজেদেরকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে চাই না, কিন্তু যদি সেরকম অবস্থায় পড়তে হয় তার জন্য প্রস্তুত থাকতে হচ্ছে। তিনি মন্তব্য করেন, শান্তি চাইলে যুদ্ধের জন্যও প্রস্তুত থাকতে হয়।

সম্প্রতি ইউরোপীয় ‌ইউনিয়নের পররাষ্ট্র নীতি বিষয়ক প্রধান জোসেফ বোরেল মন্তব্য করেছিলেন, রুশ সরকারের বিরোধী নেতা নাভানলি ইস্যুতে অবশ্যই রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি হতে পারে। এরপরই পাল্টা হুমকি দিল মস্কো।

একুশেসংবাদ/অমৃ

Link copied!