AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কয়েক ঘন্টা পরই শপথ নিবেন জো বাইডেন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:০১ পিএম, ২০ জানুয়ারি, ২০২১
কয়েক ঘন্টা পরই শপথ নিবেন জো বাইডেন

আজ বুধবার আমেরিকার জনগণ তাদের নতুন রাষ্ট্রপ্রধানকে বরণ করতে যাচ্ছে। আর মাত্র কয়েক ঘন্টা পরই ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিবেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এরপরই আমেরিকার সিংহাসনে বসবেন এই মার্কিন প্রেসিডেন্ট।  

ওয়াশিংটন ডিসিতে বাইডেনের শপথ উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তায় কাজ করছে ২৫ হাজার সেনা সদস্য। সঙ্গে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও।
বাইডেনের অভিষেক উপলক্ষে ওয়াশিংটন ডিসির ন্যাশনাল মলের পুরো চত্বর মুড়ে দেওয়া হয়েছে এক লাখ ৯১ হাজার ৫০০ পতাকা দিয়ে। যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ও টেরিটরির নির্দেশক ৫৬টি পিলারে মনোমুগ্ধকর আলোকসজ্জা করা হয়েছে। 

তবে এতো আয়োজন থাকলেও বাইডেনের শপথে ওয়াশিংটন ডিসি থাকবে জনমানবশূন্য। যদিও অভ্যন্তরীণ হুমকির কোনো ইঙ্গিত নেই বলে জানিয়েছেন, দেশটির অস্থায়ী প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টোফার মিলার।

এদিকে মঙ্গলবার দিনটি ছিল প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শেষ দিন। এর আগে এমন নজিরবিহীনভাবে কোনো মার্কিন প্রেসিডেন্টকে বিতর্ক নিয়ে হোয়াইট হাউজ ছাড়তে হয়নি। ‘অ্যামেরিকা গ্রেট অ্যাগেইন’ স্লোগানে ২০১৬ সালের নির্বাচন জিতে আসা প্রেসিডেন্ট ট্রাম্প দেশের প্রশাসনকেই কার্যত এলোমেলো করে রেখে যাচ্ছেন। এমন পরিস্থিতিতে ‘প্রায় সব চ্যালেঞ্জ’ নিয়েই অভিষেক হতে যাচ্ছে প্রেসিডেন্ট যোশেফ রবিনেড বাইডেনের। আজ ২০ জানুয়ারি বাইডেন আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিবেন।

একুশে সংবাদ/এ/এস

Link copied!