AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শপথের আগেই ওয়াশিংটন ছাড়বেন ট্রাম্প


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:১৪ এএম, ১৬ জানুয়ারি, ২০২১
শপথের আগেই ওয়াশিংটন ছাড়বেন ট্রাম্প

আগামী ২০ জানুয়ারি বুধবার শপথ নেবেন জো বাইডেন। আর ওই দিন সকালেই ওয়াশিংটন ছেড়ে যাবেন ডোনাল্ড ট্রাম্প। এর পর ফ্লোরিডা অঙ্গরাজ্যে তার মার-এ-লাগো রিসোর্টে তিনি শুরু করবেন পরবর্তী জীবন।খবর রয়টার্স'র।

যুক্তরাষ্ট্রের ক্ষমতা হস্তান্তর অনুষ্ঠানে প্রেসিডেন্টের উপস্থিত থাকা ঐতিহ্য হলেও ট্রাম্প শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেবেন না বলে আগেই জানিয়ে দিয়েছেন। এর মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের ইতিহাসে ট্রাম্প হবেন চতুর্থ প্রেসিডেন্ট যিনি ‘প্রেসিডেন্টের অভিষেক’ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না।

ট্রাম্প তার বিদায়ী অনুষ্ঠান ওয়াশিংটনের বাইরে ম্যারিল্যান্ডে প্রেসিডেন্টকে বহনকারী উড়োজাহাজ এয়ারফোর্স ওয়ানের সদর দপ্তর জয়েন্ট বেইজ অ্যান্ড্রুজে করার পরিকল্পনা করেছেন। বিদায়ী অনুষ্ঠান শেষে ট্রাম্প ফ্লোরিডায় চলে যাবেন।

ভোট জালিয়াতি ও কারচুপির অভিযোগ প্রমাণ না করা সত্ত্বেও ক্যাপিটল ভবনে হামলার পর কোনঠাসা হয়ে পড়েন ট্রাম্প। এরপর শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতি দেন তিনি।

তবে ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটলে হামলায় উসকানি দেওয়ার অভিযোগে ট্রাম্পকে কংগ্রেসের প্রতিনিধি পরিষদে অভিশংসিত করা হয়। দেশটির ইতিহাসে এই প্রথম কোন প্রেসিডেন্ট যিনি দ্বিতীয়বারের মতো অভিশংসিত হলেন। এর আগে ২০২০ সালে ক্ষমতার অপব্যবহারের অভিযোগে আরেকবার অভিশংসিত হয়েছিলেন ট্রাম্প।

একুশে সংবাদ/এ/এস

Link copied!