AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৭৩ শতাংশ যাত্রী হ্রাস: কঠিন সময় পার করছে হিথ্রো এয়ারপোর্ট


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৫০ পিএম, ১৩ জানুয়ারি, ২০২১
৭৩ শতাংশ যাত্রী হ্রাস: কঠিন সময় পার করছে হিথ্রো এয়ারপোর্ট

করোনাভাইরস মহামারির কারণে ২০২০ সালে ব্রিটেনের সবচেয়ে বৃহৎ এবং ব্যাস্ততম হিথ্রো এয়ারপোর্টে যাত্রী হ্রাস পেয়েছে শতকরা ৭৩% পারসেন্ট। ২০২০ সালের প্রথম থেকে করোনাভাইরসের আক্রমন শুরু হলেও মার্চ মাসে লক ডাউনের পর থেকে একের পর এক ফ্লাইট বাতিল হওয়াতে যাত্রী সংখ্যা কমতে থাকে।

পরিসংখ্যানে উল্লেখ্য করা হচ্ছে।২০২০ সালে মাত্র ২ কোটি ২১ লাখ যাত্রী হিথ্রো এয়ারপোর্ট যাতায়াত করেছে।অথচ ২০১৯ সালের চেয়ে ৫ কোটি ৯০ লাখ কম যাত্রী যাতায়াত করছেন।

২০১৯ সালের ডিসেম্বর থেকে ২০২০ সালের ডিসেম্বর মাসে শতকরা ৮৩% শতাংশ কম। এর অন্যতম কারন হিসেবে উল্লেখ্য করা হয়েছে করোনার নতুন প্রেভেট। এই নতুন করোনার আক্রান্তের হার অত্যাধিক হওয়াতে তড়িঘড়ি করে একের পর এক ফ্লাইট বাতিল হয়। এছাড়া ইউরোপের প্রায় সব দেশ যোগাযোগ বাতিল করে এর ফলে সব চেয়ে কম সংখ্যক যাত্রী যাতায়াত করে ইতিপূর্বের সকল রেকর্ড ভজ্ঞ করেছে।

এই কঠিন সময়ের জন্য এয়ারপোর্ট এর শ্রমিক এবং কর্মকর্তাদের বেতন দিতে পারছেন না। সেই সাথে চাকরি হারাতে হয়েছে অনেককে। বেশীর ভাগ সময় মাত্র একটি রানওয়ে ব্যাবহার করে খরচ হ্রাস করার পরও অনেক কঠিন সময় পার করছে।

কর্তৃপক্ষ বলছে, হিথ্রো সহ অন্যান্য এয়ার পোর্ট গুলি যেভাবে কঠিন সময় পার করছে। তাতে এই খাতটি টিকে থাকাই বড় চ্যালেন্জ”। সহসায় করোনা নিয়ন্ত্রনে না এলে আগামীতে আরো কঠিন সময় আসতে পারে।

একুশে সংবাদ/এআরএম

Link copied!