AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ব্রিটেন জুড়ে করোনার তান্ডব

ব্রিটেনের হাসপাতালে তিল পরিমান ঠাঁই নাই


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:২৪ পিএম, ২৮ ডিসেম্বর, ২০২০
ব্রিটেনের হাসপাতালে তিল পরিমান ঠাঁই নাই

ব্রিটেন জুরে করোনাভাইরস মহামারির তান্ডব দিন দিন বহুগুন বেড়ে যাচ্ছে। আতংকিত জনগন, সরকার সহ সমগ্র ব্রিটেনবাসী আর অতিরিক্ত করোনা রোগীর চাপ সামলাতে হিমসিম খাচ্ছে এনএইচএস এবং হাসপাতাল গুলি। করোনা রোগী এতটাই বাড়ছে তিল পরিমান ঠাঁই নাই হাসপাতালে। 

ব্রিটেনের বাংলাদেশ কমিনিউটির ব্যাবসায়ী নেতৃবর্গের অনেক নেতা, কমিউনিটি সাংস্কৃতিক কর্মী , সাংবাদিক সব বহু মানুষ নতুন করোনাভাইরসে নতুন করে আক্রান্ত হচ্ছে প্রতিদিন।দোওয়া করি আল্লাহ সবাইকে সুস্থতা দান করুন।

রোগীদের অবস্থা অতিরিক্ত খারাপ হলে এম্বুল্ন্সের জন্য কল করে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেও অপার থেকে কোন উত্তর পাওয়া যায় না।করোনার প্রথম ধাপের চেয়ে আবারো বেশী কল রিসিভ করছে লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস ।

গত ২৬ ডিসেম্বর প্রায় ৮০০০ কল রিসিভ করে সংস্থাটি। যা যেকোন ব্যস্থ সময়ের চেয়ে ৪০ শতাংশ বেশি।

করোনার প্রথম ধাপের চেয়ে এখন রোগীদের চাহিদা বেশি থাকায় কল পাচ্ছে লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস, এমনটাই বিবিসিকে জানিয়েছে প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

অতিরিক্ত চাহিদা থাকায় রোগীদের ৬ ঘন্টা পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে। এলএএস জানিয়েছে “ অতিরিক্ত আসায় সাময়িক সমস্যা হচ্ছে তবে বিলম্ব কমাতে তারা কাজ করে যাচ্ছে। তবে তারা অনুরোধ জানিয়েছে, যাদের জীবনের হুমকি রয়েছে এমন প্রয়োজনে যেন ৯৯৯ এ ডায়াল করা হয়। একই সাথে সম্ভব হলে ১১১ ব্যবহার করতেও জনগনকে অনুরোধ করা হয়েছে।

নতুন করোনারভাইরাসের সংক্রমন বৃদ্ধি পাওয়ায় এই কল বেড়েছে বলে মনে করে লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস।

শুধু লন্ডন নয় ব্রিটেনের প্রায় সব হাসপাতাল গুলির একই অবস্থা । ২৬ শে ডিসেম্বর ২০২০, গত বছর এই দলের তুলনায় ২৫০০ কল বেশী রিছিপ করেছে। এক দিনে ৮০০০ কল রিসিভ করা এবং সেই অনুযায়ী এম্বুলেন্স পাঠিয়ে রোগী এনে সেবা দিতে এক কঠিন সময় পার করছে এনএইচএস  ও হাসপাতাল গুলি।

এনএইচএস সবচেয়ে বেশী সমস্যায় পরছে:

১.৯৯৯ এ এত বেশী কল আসছে যে রিসিভ করে শেষ করতে পারছে না। নতুন করোনা ভাইরাসে অতিরিক্ত আক্রান্ত হচ্ছে। ১১১ কল করতে থাকলেও সেখানে একই অবস্থা। কল করে উত্তর পাওয়া ভাগ্যের ব্যাপার।

২. আর্জেন্ট , ক্রিটিকাল, মরোনাপন্য রোগী সেবা থেকে বন্চিত হচ্ছে।

৩.এনএইচএস নতুন করোনা রোগীর চাপ সামলাতে পুরোপুরি হিমসিম খাচ্ছে।

একুশে সংবাদ/আ.ফ/এস
 

Link copied!