AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হোয়াটসঅ্যাপের এক বছরের পুরনো মেসেজ ডিলিট হয়ে যাবে


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
১০:৪৮ এএম, ২ এপ্রিল, ২০২৩
হোয়াটসঅ্যাপের এক বছরের পুরনো মেসেজ ডিলিট হয়ে যাবে

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ দুই বছর আগে ‘ডিস্যাপেয়ারিং মেসেজেস’ ফিচার চালু করে। এর ফলে ব্যবহারকারীরা নির্দিষ্ট মেসেজকে একটা নির্ধারিত সময়ের পর ডিলিট করার সুবিধা পায়।

 

সম্প্রতি ওয়াবেটাইনফো জানায়, এই ডিস্যাপেয়ারিং মেসেজের নতুন আপডেট আনছে হোয়াটসঅ্যাপ। প্রতিবেদন অনুসারে এই ফিচারের মধ্যে ১৫টি অপশন আনছে প্ল্যাটফর্মটি। আগে এতে তিনটি অপশন ছিল।

 

মূলত হোয়াটসঅ্যাপের ডিস্যাপেয়ারিং মেসেজ ফিচার এনাবল রাখলে নির্দিষ্ট সময়ের পর চিহ্নিত মেসেজগুলো স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হয়ে যায়। এই বৈশিষ্ট্যটি লঞ্চ করার মূল উদ্দেশ্য হল, ব্যবহারকারীদের প্রেরিত মেসেজ যাতে সার্ভার বা প্রাপকের ডিভাইসে স্থায়ীভাবে সংরক্ষিত না থেকে যায় তা নিশ্চিত করার জন্যই পরিষেবা আনে টেক জায়গান্ট।

 

নতুন আপডেটের ফলে ব্যবহারকারীরা তাদের প্রেরিত মেসেজ স্বয়ংক্রিয়ভাবে ‘ডিস্যাপেয়ার’ বা অদৃশ্য করার জন্য মোট ১৫টি ভিন্ন ডিউরেশন টাইম সেট করতে পারবেন। এই তালিকায় রয়েছে- ১ বছর, ১৮০ দিন, ৬০ দিন, ৩০ দিন, ২১ দিন, ১৪ দিন, ৬ দিন, ৫ দিন, ৪ দিন, ৩ দিন, ২ দিন, ১২ ঘণ্টা, ৬ ঘন্টা, ৩ ঘণ্টা এবং ১ ঘণ্টার বিকল্প। এই নতুন বিকল্পগুলো ড্রপ-ডাউন মেনু বারে থাকা ‌ ‌‘মোর অপশন’ সেকশনে উপলব্ধ হবে।

 

প্রসঙ্গত, হোয়াটসঅ্যাপের উইন্ডোজ ডেস্কটপ বিটা ক্লায়েন্ট ভার্সনে ডিস্যাপেয়ারিং মেসেজের এই নতুন বিকল্পগুলো দেখা গেছে। তবে, এই আপগ্রেডেশন হোয়াটসঅ্যাপের আইওএস এবং অ্যান্ড্রয়েড বিটা সংস্করণেও উপলব্ধ হবে কিনা তা নিশ্চিত করা হয়নি রিপোর্টে।

 

একুশে সংবাদ/সম  

Link copied!