AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশ সফল ও শান্তিপূর্ণভাবে পরমাণু কর্মসূচি বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে: বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৩ পিএম, ৫ ডিসেম্বর, ২০২২
বাংলাদেশ সফল ও শান্তিপূর্ণভাবে পরমাণু কর্মসূচি বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে: বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, ‘সরকারের স্বচ্ছ পরমাণু নীতি, জাতীয় অংশীজনদের অক্লান্ত শ্রম, দ্বিপক্ষীয় অংশীজনের সহায়তা এবং সর্বোপরি আইএইএ’র অকুণ্ঠ সমর্থনে বাংলাদেশ সফল ও শান্তিপূর্ণভাবে পরমাণু কর্মসূচি বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছে।

 

রাজধানীতে আজ সোমবার (৫ ডিসেম্বর) রিজিওনাল "ওয়ার্কশপ অন ইমপ্লিমেন্টেশন অব ম্যানেজমেন্ট সিস্টেম বাই টেকনিক্যাল সার্ভিস" ৫ দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।  

 

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সদস্য ডা অশোক কুমার পালের সভাপতিত্বে কর্মশালায় আরও বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জিয়াউল হাসান এনডিসি এবং আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা আইএইএ‍‍`র বিশেষজ্ঞ পিটার ভেনেমার্কে। 

 

বাংলাদেশ পরমাণু শক্তিকে বিদ্যুৎ উৎপাদনের নিরাপদ, পরিবেশবান্ধব এবং অর্থনৈতিকভাবে টেকসই উৎস হিসেবে বিবেচনা করে উল্লেখ করে ইয়াফেস ওসমান বলেন নিরাপত্তা ব্যবস্থা মেনে বাংলাদেশ পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে দৃঢ়ভাবে প্রতিশ্রুতিবদ্ধ।

 

জাতীয় স্টেকহোল্ডার, দ্বিপক্ষীয় অংশীদার এবং আইএইএ-এর দৃঢ় সমর্থন ও কারিগরি সহায়তায় বাংলাদেশ সফলভাবে পারমাণবিক শক্তি কর্মসূচি বাস্তবায়ন করছে বলে জানান মন্ত্রী। 

 

একুশে সংবাদ.কম/নপ্র/জাহাঙ্গীর

Link copied!