ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

টুইটার কিনেই সিইও পরাগসহ তিন কর্মকর্তাকে বরখাস্ত করলেন ইলন মাস্ক


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
১০:৩২ এএম, ২৮ অক্টোবর, ২০২২
টুইটার কিনেই সিইও পরাগসহ তিন কর্মকর্তাকে বরখাস্ত করলেন ইলন মাস্ক

নানান জলঘোলা করে শেষ পর্যন্ত টুইটারটার কিনে নেওয়া বিষয়টি নিশ্চিত করলেন বিশ্বের শীর্ষ ধনী মার্কিন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। চার হাজার চারশ’ কোটি (৪৪ বিলিয়ন) মার্কিন ডলারে টুইটার কিনে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এই ধনকুবের।

 

একই সঙ্গে নিজের অ্যাকাউন্ট পরিবর্তন করে নাম দিয়েছেন ‘টুইটার বস’।

 

টুইটার কেনার কয়েক ঘণ্টার মধ্যেই প্রথমে প্রতিষ্ঠানটির তিন শীর্ষ কর্মকর্তাকে ছাটাইয়ের ঘোষণা দিলেন ইলন মাস্ক। এর মধ্যে প্রধান নির্বাহী (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা নেড সেগাল রয়েছেন।

 

একাধিক সূত্রে বৃহস্পতিবার এ খবর দিয়েছে ওয়াশিংটন পোস্ট। আগরওয়াল, সেগাল এবং কোম্পানির শীর্ষ আইন ও নীতি নির্বাহী বিজয়া গাড্ডেকে ব্যবসায় ব্যাপকভাবে অবদানের জন্য ধন্যবাদ জানান টুইটারের সহ-প্রতিষ্ঠাতা বিজ স্টোন।

 

বৃহস্পতিবার টুইট বার্তায় ইলন মাস্ক বলেন, এই প্ল্যাটফর্মে অর্থ উপার্জনই আগ্রহের বিষয় নয়। টুইটারে বিনিয়োগকারী রস গারবার বিবিসিকে নিশ্চিত করেছেন চুক্তিটি সম্পন্ন করেছেন ইলন মাস্ক। মাস্ক বলেন, সহজ হবে বলে আমি এটা করিনি। আরও টাকা উপার্জনের জন্যও এটা করিনি। আমি মানবতাকে সাহায্য করার জন্য কাজটি করেছি, যাকে আমি ভালোবাসি।

 

এর আগে একাধিক শর্ত ভঙ্গের অভিযোগ তুলে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার চুক্তি বাতিল চেয়েছিলেন ইলন মাস্ক। তখন থেকেই জল্পনার নতুন মোড় নেয়। মাস্ক বলেছিলেন, তার পেছনে হটে যাওয়ার কারণ টুইটার তাদের প্লাটফর্মে থাকা স্প্যাম ও ফেইক অ্যাকাউন্টের বিষয়ে তথ্য দিতে ব্যর্থ হয়েছে।

 

একুশে সংবাদ/এনডিটিবি/এসএপি