ঢাকা রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

গ্রামীণফোনের গ্রাহকদের মানসিক স্বাস্থ্য চিকিৎসায় ছাড়


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৬:১৭ পিএম, ৪ অক্টোবর, ২০২২
গ্রামীণফোনের গ্রাহকদের মানসিক স্বাস্থ্য চিকিৎসায় ছাড়

সুস্থ জীবনযাপনে মানসিক সুস্থতার গুরুত্ব বিবেচনায় রেখে দেশের স্বনামধন্য কমিউনিটি-ভিত্তিক মেন্টাল ও ফিজিক্যাল হেলথ ইনস্টিটিউট লাইফস্প্রিং -এর সাথে পার্টনারশিপ করেছে গ্রামীণফোন। এ পার্টনারশিপের ফলে, জিপি স্টার গ্রাহকরা লাইফস্প্রিং -এ সেবা গ্রহণের ক্ষেত্রে আকর্ষণীয় ছাড় উপভোগ করবেন।  

 

এ উপলক্ষে সম্প্রতি জিপি হাউজে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়; যেখানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন গ্রামীণফোনের হেড অব প্রিমিয়াম সেগমেন্ট ফারহা নাজ জামান এবং লাইফস্প্রিং -এর হেড অব বিজনেস ডেভেলপমেন্ট মামুন রশিদ।  

 

মানুষের জীবনের প্রতিটি ক্ষেত্রেই মানসিক স্বাস্থ্য শারীরিক স্বাস্থ্যের একটি অবিচ্ছেদ্য অংশ। তবে, মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতার অভাব এবং আমাদের সমাজে এ সম্পর্কিত কুসংস্কারের কারণে বাংলাদেশে মানসিক স্বাস্থ্যকে উপেক্ষা করা হয়। কোভিড-১৯ বৈশ্বিক মহামারির দীর্ঘস্থায়ী সঙ্কটের মধ্যে একটি হল মানসিক স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা। লাখ লাখ মানুষ উদ্বেগ ও বিষণ্ণতা সহ বিভিন্ন ট্রমায় ভুগছেন। 

 

কিন্তু বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনা করছেন না এবং যথাযথ চিকিৎসা নিচ্ছেন না। তাই, মানসিক স্বাস্থ্যের সুস্থতার গুরুত্ব বিবেচনা করে পার্টনারশিপ করেছে গ্রামীণফোন ও লাইফস্প্রিং। এ পার্টনারশিপের উদ্দেশ্য হচ্ছে জিপি স্টার গ্রাহকদের মানসিক স্বাস্থ্য গুরুত্ব দিয়ে বিবেচনা করা এবং গ্রাহকরা যেনো এক্ষেত্রে কার্যকরী চিকিৎসা গ্রহণ করেন, এ ব্যাপারে তাদের সহায়তা করা। 

 

লাইস্প্রিং এর সকল কনসালটেশন ও কোর্সে ২০ শতাংশ ডিসকাউন্ট উপভোগ করবেন গ্রাহকরা।  

 

এ বিষয়ে গ্রামীণফোনের হেড অব প্রিমিয়াম সেগমেন্ট ফারহা নাজ জামান বলেন, “কোনো সংকোচ ছাড়াই আমাদের মানসিক অস্বস্তিগুলো নিয়ে কথা বলা এবং এ নিয়ে সহায়তা চাওয়ার এখনই সময়। গ্রাহক-বান্ধব প্রতিষ্ঠান হিসেবে আমাদের বিশ্বাস, লাইফস্প্রিং -এর সাথে পার্টনারশিপ গ্রামীণফোনকে নিয়ে কাজ করতে এবং দায়িত্বশীল লাইফস্টাইল পার্টনার হিসেবে সক্রিয় ভূমিকা রাখতে সহযোগিতা করবে।”   

 

লাইফস্প্রিং -এর হেড অব বিজনেস ডেভেলপমেন্ট মামুন রশিদ বলেন, “লাইফস্প্রিং -এর লক্ষ্য বাংলাদেশে মানসিক স্বাস্থ্যসেবাকে নতুন করে সংজ্ঞায়িত করা। এ সেবাকে আরও সহজলভ্য ও সাশ্রয়ী করতে আমরা গবেষণা পরিচালনা করছি এবং বিস্তৃত পরিসরের সেবা প্রদান করে যাচ্ছি। কমিউনিটির প্রয়োজনে আমাদের লক্ষ্যপূরণের পথে এ পার্টনারশিপ একটি কার্যকরী পদক্ষেপ।”

 

এ সুবিধা পেতে জিপিস্টার গ্রাহকদের লিখতে হবে লাইফস্প্রিং<স্পেস>মোট বিলের পরিমাণ এবং এসএমএস করতে হবে ২৯০০০ নম্বরে।

 

একুশে সংবাদ/এসএপি