AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কম দামে লঞ্চ হল মোটোরোলার নতুন ফোন, 90Hz ডিসপ্লে, 50MP ক্যামেরা, আর কী ফিচার?


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৮:০৫ পিএম, ৩১ জুলাই, ২০২২
কম দামে লঞ্চ হল মোটোরোলার নতুন ফোন, 90Hz ডিসপ্লে, 50MP ক্যামেরা, আর কী ফিচার?

 

আবারও একটি নতুন ফোন লঞ্চ করল মোটোরোলা। আর সেই বাজেট ফোনটি লঞ্চ করা হয়েছে সংস্থার ‘G’ সিরিজ়ে, যার নাম Moto G32। আপাতত, এই ফোনটি কেবল মাত্র ইউরোপের মার্কেটের জন্য নিয়ে এসেছে মোটোরোলা। শীঘ্রই ফোনটি ভারত ও লাতিন আমেরিকার মার্কেটে হাজির হবে বলে জানা গিয়েছে। সদ্য লঞ্চ হওয়া এই Moto G32 ফোনের দাম ও ফিচার সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

 

Moto G32 ফোনটি লঞ্চ করা হয়েছে ২৩০ ইউরোতে বা ভারতীয় মুদ্রায় প্রায় ১৮ হাজার ৬৫০ টাকায়। এই দাম ধার্য করা হয়েছে ফোনটির 4GB/128GB স্টোরেজ মডেলের জন্য। ভারতে এই ফোনটি কবে নাগাদ লঞ্চ করবে, সে বিষয়ে কোনও তথ্য এখনও পর্যন্ত নিশ্চিত ভাবে জানা যায়নি। রোজ গোল্ড, স্যাতিন সিলভার এবং মিনারাবল গ্রে – এই তিনটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে ফোনটির।

 

Moto G32 ফোনটি পারফরম্যান্সের দিক থেকে চালিত হচ্ছে একটি Qualcomm Snapdragon 680 প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৪ জিবি পর্যন্ত রাম এবং ১২৮ জিবি স্টোরেজের সঙ্গে। রয়েছে অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০ mAh ব্যাটারি, যা ৩০ ওয়াটের টার্বোপাওয়ার চার্জিং সাপোর্ট করবে। সফটওয়্যার হিসেবে থাকবে আন্ড্রোয়েড 12 ভিত্তিক মোটোরোলার নিজস্ব স্টক MyUX স্কিন।

 

ফোনটিতে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচ ডি প্লাস আইপিএস এলসিডি প্যানেল, যাতে হোল-পাঞ্চ কাটআউট দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট 90Hz এবং পিক্সেল ডেনসিটি ৪০৫ পিপিআই। এই মোটোরোলা স্মার্টফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি সেন্সর 50MP। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি 8MP আলট্রাওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং 2MP ম্যাক্রো ইউনিট।

 

সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে একটি 16MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। এই সেলফি ক্যামেরার বিশেষ বৈশিষ্ট্য হল তার কোয়াড বেয়ার ফিল্টার। কানেক্টিভিটির দিক থেকে রয়েছে 4G এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি এবং একটি ইউএসবি-সি চার্জিং পোর্ট।

 

একুশে সংবাদ.কম/ট.ন.জা.হা

Link copied!