AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুর্দান্ত ফিচার যোগ করা হয়েছে হোয়াটসঅ্যাপে


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৭:৫৯ পিএম, ৭ মে, ২০২২
দুর্দান্ত ফিচার যোগ করা হয়েছে হোয়াটসঅ্যাপে

ছবি: সংগৃহীত

চলতি বছরের শুরু থেকেই হোয়াটসঅ্যাপে একাধিক ফিচার যোগ করা হয়েছে।এবার বৃহস্পতিবার (৫ মে) থেকে চালু হলো মেসেজ রিঅ্যাকশন ফিচার।দীর্ঘদিন আগেই এ ফিচার সম্পর্কে জানানো হয়েছিল।এবার তা চালু করা হলো।

বেশ কয়েক মাস আগে বিষয়টি ডব্লিউএবেটাইনফোর পক্ষ থেকে জানানো হয়েছিল।তাদের একটি ব্লগ পোস্টে বলা হয়েছিল, হোয়াটসঅ্যাপের গ্রুপ মেসেজিং এবং ব্যক্তিগত চ্যাটিংয়ের ক্ষেত্রে মেসেজ রিঅ্যাকশন ফিচার যোগ করা যাবে।এই ফিচারটি ইতোমধ্যে কয়েক সপ্তাহ আগে থেকে বেটা টেস্টারদের কাছে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার থেকে যে মেসেজ রিঅ্যাকশন ফিচারটি দেওয়া হয়েছে তাতে মোট ছয়টি ইমোজি যোগ করা হয়েছে।তার মধ্যে রয়েছে লাইক, লাভ, লাফ, সারপ্রাইজ, স্যাড এবং থ্যাংকস।তবে আজ থেকেই সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ওই ইমোজিগুলো ব্যবহার করতে পারবেন না।কারণ ধীরে ধীরে সব ব্যবহারকারীদের কাছে নতুন ওই আপডেট পাঠানো হবে।

আরও বেশ কয়েকটি দুর্দান্ত ফিচার যোগ করা হয়েছে হোয়াটসঅ্যাপে।তারমধ্যে রয়েছে অডিও নোটে ওয়েভ ফর্ম যোগ।এখন থেকে ভয়েস নোট পাঠানোর ক্ষেত্রে ওয়েভ ফর্ম দেখা যাবে।এছাড়াও অডিও নোট রেকর্ড করার সময় পজ করা সম্ভব।ইতোমধ্যে এই ফিচারগুলি ব্যবহারকারীদের কাছে পাঠানো হয়েছে।

কয়েক সপ্তাহ আগে মেটা প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গের পক্ষ থেকে একটি ফেসবুক পোস্ট করা হয়।সেখানে সব ফিচারগুলোর আপডেট দেওয়া হয়।অন্যদিকে ফটো ডকুমেন্ট হিসেবে পাঠানোর সময় এতদিন পর্যন্ত কোনো প্রিভিউ দেখা যেত না।কিন্তু নতুন ফিচারে ডকুমেন্ট হিসেবে কোনো ফটো পাঠানোর সময় সেই ছবির প্রিভিউ দেখা সম্ভব।

 

একুশে সংবাদ/ঢা.পো/এস.আই

 

Link copied!