ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২, ১৬ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সেট-টপ বক্স সংযোগে ফিড মালিকরা ৬ মাস সময় চেয়েছেন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:০৭ পিএম, ৯ নভেম্বর, ২০২১
সেট-টপ বক্স সংযোগে ফিড মালিকরা ৬ মাস সময় চেয়েছেন

ফিড অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর নেতারা ক্যাবল টিভি দেখতে সেট-টপ বক্স বাস্তবায়ন করতে ৩১ ডিসেম্বর পর্যন্ত যে সময় বেঁধে দেয়া হয়েছে তা পর্যাপ্ত নয় বলে জানিয়েছে। ডিজিটাল সেট-টপ বক্স সংযোগ বাস্তবায়নের জন্য আরও ছয় মাস সময় চেয়েছেন সংগঠনটি।

মঙ্গলবার (৯ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দাবি করেন সংগঠনঠি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সম্পাদক জামাল উদ্দিন ইউসুফসহ সংগঠনটির বিভিন্ন সদস্যরা।

সংগঠনটি বলছে, ‘কোয়াব’ পরিকল্পনা প্রণয়নে সরকারকে এক তরফা পরামর্শ প্রদান করে ফলে আমাদের বিষয়টি বিবেচনায় আসে না। এসময় সংগঠনের সদস্যরা আরও দাবি করেন, ক্যাবল অপারেটর এবং ফিড অপারেটর খাতকে ‘প্রযুক্তিভিত্তিক শিল্প’ হিসেবে স্বীকৃতি দিতে হবে। ফিড নেটওয়ার্ক ডিজিটাল করার জন্য ফাইবার অপটিক্স অবকাঠামো স্থাপনের জন্য এবং ডিজিটাল সেট-টপ বক্স এর জন্য ফিড অপারেটরদের ব্যাংক ও প্রাতিষ্ঠানিক ঋণ এর ব্যবস্থা করতে সরকারের সহযোগীতা দৃষ্টি আকর্ষন করেন।

উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির আহ্বায়ক ইঞ্জিনিয়ার ফারুখ আমজাদ খান বলেন, আমরা ফিড অপারেটররা দীর্ঘ দিন এ খাতকে পরিশ্রমের মাধ্যমে এ পর্যায়ে নিয়ে এসেছি এবং জনসাধারণকে বিনোদন দিয়ে আসছি। কিন্তু পরিতাপের বিষয় হলো আমাদের কোনো সংগঠন না থাকার কারণে ক্যাবল অপারেটরদের সংগঠন ‘সাইবার ক্যাফে ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)’ পরিকল্পনা প্রণয়নে সরকারকে এক তরফা পরামর্শ প্রদান করে ফলে আমাদের বিষয়টি কারও বিবেচনায় আসে না।

এই সময় তিনি আরও বলেন, আমরা ফিড অপারেটরা ক্যাবল অপারেটদের দ্বারা কিভাবে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে শোষণ ও তাচ্ছিল্যের শিকার হয়েছি তার কিছু উদাহরণ আপনাদের মাধ্যমে সরকারকে জানাতে চাই এবং ভবিষ্যতে সকল সরকারি সিদ্ধান্ত গ্রহণে কোয়াবের পাশাপাশি আমাদের সংগঠন ফিড অপারেটরস অ্যাসোসিয়েশন সামিল করার আহ্বান জানাই।

একুশে সংবাদ/রাফি