ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

অনলাইনেই উদ্বোধন হলো “৪র্থ বাংলাদেশ রোবট অলিম্পিয়াড”


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৩৯ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২১
অনলাইনেই উদ্বোধন হলো “৪র্থ বাংলাদেশ রোবট অলিম্পিয়াড”

আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশ দলের ধারাবাহিক সাফল্যের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদেরকে রোবটিক্সের প্রতি আগ্রহী করে তুলতে দেশে চতুর্থবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ রোবট অলিম্পিয়াড ২০২১। কোভিড-১৯-এর বর্তমান পরিস্থিতিতে প্রতিযোগিতাটি এবার আয়োজিত হচ্ছে অনলাইনে।

আজ ১৬ সেপ্টেম্বর ,বৃহস্পতিবার বিকেল ৫:০০টার সময় অনলাইনে বাংলাদেশ রোবট অলিম্পিয়াড ২০২১-এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্‌মেদ পলক,এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

অলিম্পিয়াডের উদ্বোধন ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড.মো.আখতারুজ্জামান। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক  ড. মোঃ আব্দুল মান্নান, পিএএ ।

উল্লেখ্য, ৪থ বাংলাদেশ রোবট অলিম্পিয়াডের আয়োজক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ,ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক। বাস্তবায়ন সহযোগী বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল। এ সংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তি আপনাদের সদয় অবগতির জন্য পাঠানো হল।  

একুশে সংবাদ/আরিফ