AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাইবার নিরাপত্তা বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৫৭ পিএম, ১২ আগস্ট, ২০২১
সাইবার নিরাপত্তা বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর

আজ বৃহস্পতিবার ১২ই আগস্ট তথ্য প্রযুক্তি ও যোগাযোগ বিভাগের আওতাধীন ডিজিটাল নিরাপত্তা এজেন্সি ও বিজিডি ই-গভ সার্ট এবং বাংলাদেশ বিমান বাহিনীর সাইবার ওয়ারফেয়ার ও তথ্যপ্রযুক্তি অধিদপ্তরের মধ্যে একটি ত্রিপক্ষীয় বিশেষ সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষর হয়। এই ত্রিপাক্ষিক চুক্তির মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা এজেন্সি ও বিজিডি ই-গভ সার্ট বাংলাদেশ বিমান বাহিনীর ডিজিটাল সক্ষমতা বৃদ্ধিকল্পে প্রশিক্ষণ এবং সাইবার নিরাপত্তা-সংক্রান্ত সমস্যা মোকাবেলা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের বিষয়ে সার্বিকভাবে কার্যকরী তথ্য ও সহযোগিতা প্রদান করবে।

উক্ত সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক, এম.পি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচলন) এয়ার ভাইস মার্শাল মোঃ শফিকুল আলম এবং সভাপতি হিসেবে ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন ডিজিটাল নিরাপত্তা এজেন্সির মহাপরিচালক মোঃ খায়রুল আমীন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব, ডিজিটাল নিরাপত্তা এজেন্সির পরিচালক (অপারেশন) এবং বিজিডি ই-গভ সার্টের প্রকল্প পরিচালক তারেক এম. বরকতউল্লাহ।

সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন ডিজিটাল নিরাপত্তা এজেন্সির পরিচালক (প্রশাসন ও অর্থ) মোঃ আবদুস সাত্তার সরকার, বিজিডি ই-গভ সার্টের পরিচালক তারেক এম. বরকতউল্লাহ এবং বাংলাদেশ বিমান বাহিনীর সাইবার ওয়ারফেয়ার ও তথ্যপ্রযুক্তি অধিদপ্তরের পরিচালক এয়ার কমোডর মোঃ তৌহিদুল ইসলাম।


একুশে সংবাদ/প

Link copied!