AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লকড প্রোফাইল থেকে রিকোয়েস্ট আসলে সহজে ছবি দেখার উপায় 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:১৩ পিএম, ৩ আগস্ট, ২০২১
লকড প্রোফাইল থেকে রিকোয়েস্ট আসলে সহজে ছবি দেখার উপায় 

আধুনিক দিনে সামাজিক যোগাযোগমাধ্যম হিসেবে এখন অনেক এ্যপ্স ব্যবহার করে থাকি আমরা । কিন্তু সব থেকে সহজ ও সুবিধা এ্যাপ্স হিসিবে সকলেই ফেসবুককে বেশি গুরুত্বপূর্ণ মনে করে। সাধারন্ত প্রায় সব ইন্টারনেট ব্যবহারকারীর কাছেই রয়েছে একটি ফেসবুক এ্যপ্স। ফেসবুকে ছবি ভিডি বা নিজের কিছু অনুভতি পোস্ট করে জীবনের সব গুরুত্বপূর্ণ ঘটনা শেয়ার করা সম্ভব। এতে জানা যায় কিছু মানুষের মতামত ভালো লাগা বা কিছু কারন ভেদে সঠিক সিদ্ধান্ত ।

সম্প্রতি একাধিক সুরক্ষার ফিচার যুক্ত হলেও, ফেসবুকে প্রোফাইলের সুরক্ষা নিয়ে চিন্তা থেকেই যায়। যদিও ব্যবহারকারীদের নিরাপত্তার দিকে বরাবরই বিশেষ নজর দিয়ে থাকে ফেসবুক। সেই দিক বিবেচনা করেই প্রোফাইল লক করার অপশন এনেছে জুকারবার্গের সংস্থা। এতে সুবিধা আছে ঠিকই তবে অসুবিধাও কম না।

লকড প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট এলে অধিকাংশ সময়ই বোঝা যায় না যে তিনি কে। ফলে রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করবেন কিনা, তা নিয়ে ঝামেলা তৈরি হয়। সেই সমস্যা থেকে সমাধান মিলবে কীভাবে? জেনে নিন কীভাবে দেখতে পারবেন লকড প্রোফাইলটির খুঁটিনাটি।

প্রথমে ল্যাপটপ অথবা ডেস্কটপে নিজের ফেসবুকটি লগ ইন করুন। তারপর যে লকড প্রোফাইলটি থেকে রিকোয়েস্ট পেয়েছেন সেটিতে যান। প্রোফাইল ছবিতে রাইট ক্লিক করলে অপশন পাবেন কপি ইমেজ অ্যাড্রেস। সেটি কপি করে নিন। এরপর অন্য উইন্ডো খুলুন। সেখানে গিয়ে পেস্ট করুন প্রোফাইল ছবির অ্যাড্রেসটা। ব্যাস, এবার আপনার সামনে খুলে যাবে ছবিটি।

তবে শুধুমাত্র এই পদ্ধতিতেই প্রোফাইল ছবি দেখতে পারবেন তেমনটা নয়। আরও একটি উপায়ে দেখতে পাবেন লকড প্রোফাইলের ছবি। প্রোফাইল থেকে ইউজারনেমটা নিয়ে ‘http://graph.facebook.com/username/userid/picture?width=2000&height=2000’ এই লিংকে যেতে হবে। শুধু ইউজার নেমের জায়গায় দিতে হবে নাম। সঙ্গে সঙ্গেই প্রোফাইল পিকচার দেখতে পাবেন আপনি।

এ ছাড়া আরও কিছু পদ্ধতি আছে। যা ব্যবহার করে আপনি খুব সহজেই লকড করা প্রোফাইল দেখতে পারবেন। যার প্রোফাইল দেখতে চাইছেন, তাকে একটি মেসেজ পাঠান। যা ইচ্ছে তাই লিখে পাঠাতে পারেন। তবে এমন কিছু লিখুন, যা পড়ে সে আপনাকে রিপ্লাই দিতে বাধ্য হয়। যদি মেসেজের উত্তর আসে, তাহলে আপনি অনায়াসেই তার প্রোপাইলে ঢুকতে পারবেন।

গুগল ক্রোমের একটি প্রি এক্সটেনশন হচ্ছে পিকচারমেট। এটি ব্যবহার করে আপনি কারো ফ্রেন্ড হওয়া ছাড়াই লক করা যেকোনো ফেসবুক প্রোফাইল ঘুরে আসতে পারবেন। এক্ষেত্রে নিচের স্টেপগুলো অনুসরণ করুন-

১. পিকচার মেটের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন। সেখান থেকে গুগলক্রোমের এক্সটেনশটি ইনস্টল করে নিন।
২. ব্রাউজার রিস্টার্ট দিন অর্থাৎ ক্লোজ করে আবার ওপেন করুন।
৩. এবার ফেসবুকে যান।
৪. এবার যার প্রোফাইলে দেখতে চান, তার নাম লিখে সার্চ দিন। ওপেন হবে।

এমন অনেক পদ্ধতি আছে যা খুব সহজেই আপনি অন্যের প্রফাইলে বা অন্য কোন কিছু দেখতে চাইলে সেটি দেখা সম্ভব । আধুনিক দিনে এমন অনেক কাজ করা সম্ভব প্রযুক্তির মাদ্ধমে । আধুনিক প্রযুক্তির মাদ্ধমে আমরা দেশ বিদেশ এমন কি বিশ্বটাকে হাতের মুঠয় আনতে পারছি ।

একুশে সংবাদ/স.টি/বর্না

Link copied!