AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডেঙ্গুতে নতুন মৃত্যু ৩, আক্রান্ত ৯০৮


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:০৯ পিএম, ৬ নভেম্বর, ২০২২
ডেঙ্গুতে নতুন মৃত্যু ৩, আক্রান্ত ৯০৮

দেশে প্রতিদিনই বেড়ে চলছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৯০৮ জন।

 

রোববার (৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।

 

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট চিকিৎসাধীন রয়েছে ৩ হাজার ৩৬৮ জন ডেঙ্গু রোগী। আর ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে মারা যায় ৩ জন।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ৯০৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৪৭৬ জন চিকিৎসা নিচ্ছেন। ঢাকার বাহিরে ৪৩২ জন।

 

বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি রয়েছেন ৩ হাজার ৩৬৮ জন। তাদের মধ্যে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২ হাজার ৪২ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ৩২৬ জন।

 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৪ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৪৩ হাজার ১০৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩৯ হাজার ৫৬৯ জন।

 

ডেঙ্গুতে এ পর্যন্ত মারা গেছে ১৭০ জন।

 

একুশে সংবাদ.কম/নপ্র/জাহাঙ্গীর

Link copied!