ঢাকা সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

করোনায় আরও ১০৭৯ মৃত্যু


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৫০ এএম, ১ অক্টোবর, ২০২২
করোনায় আরও ১০৭৯ মৃত্যু

সেই ২০১৯ সাল থেকে মহামারির আড়াই বছর পার হলেও প্রাণঘাতী রোগ করোনায় বিশ্বজুড়ে অব্যাহত আছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু।করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৭৯ জনের মৃত্যুর হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন চার লাখ ১৮ হাজার ৫৫৫ জন।

 

শনিবার (১ অক্টোবর) সকালে করোনার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

 

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৭৩ হাজার ৮৫৬ জন আক্রান্ত হয়েছেন জার্মানিতে। মৃত্যু বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে ১৯৭ জন মারা গেছেন।

 

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ২৬১ জন এবং মারা গেছেন ৩৪ জন। জাপানে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৬৪৬ জন এবং মারা গেছেন ১১১ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ২৮৬ জন এবং মারা গেছেন ১০৬ জন। ফিলিপাইনে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৪৮৯ জন এবং মারা গেছেন ৩১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৪৬৬ জন এবং মারা গেছেন ৪২ জন। ব্রাজিলে মারা গেছেন ৭০ জন এবং সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৩৯২ জন। ইতালিতে সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ৩৮ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৫০৫ জন এবং মারা গেছেন ৫০ জন। পোলান্ডে মারা গেছেন ৩০ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৯০ জন।

 

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ২৯ লাখ ১৭৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪৯ হাজার ১৫৩ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

একুশে সংবাদ/এসএপি