AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমেছে


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:২৩ এএম, ৪ সেপ্টেম্বর, ২০২২
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমেছে

সেই ২০১৯ সাল থেকে মহামারির আড়াই বছর পার হলেও প্রাণঘাতী রোগ করোনায় বিশ্বজুড়ে অব্যাহত আছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। তবে এবার দেখা দিয়েছে একটু স্বস্তি। করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১৫০ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৩৯ হাজার ৪৭০ জন।

রোববার (২ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে, শনিবার বিশ্বে করোনায় ১ হাজার ৭৪৬ জনের মৃত্যু এবং ৫ লাখ ৫৯ হাজার ৭৯২ জন শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটার্সের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৪২৫ জন এবং মারা গেছেন ৩৪৭ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৭৬৫ জন এবং মারা গেছেন ৭৪ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৬২৩ জন এবং মারা গেছেন ৭৪ জন। ব্রাজিল মারা গেছেন ৮০ জন এবং আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৫৯৭ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩৪৭ জন এবং মারা গেছেন ৩৬ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৬০ জন এবং মারা গেছেন ৪৮ জন।

একইসময়ে তাইওয়ানে মারা গেছেন ৪২ জন এবং আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৮১২ জন। রাশিয়ায় মারা গেছেন ৯২ জন এবং আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৬৯৯ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮১২ জন এবং মারা গেছেন ৫২ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৬৩ জন এবং মারা গেছেন ৩৯ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৪২ জন এবং মারা গেছেন ২৩ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৩৮ জন এবং মারা গেছেন ২৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ৯৮ লাখ ৭ হাজার ৬০২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ২ হাজার ৪৬৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ কোটি ৫৬ লাখ ৮৫ হাজার ১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

একুশে.সংবাদ/এসএ/

Link copied!