AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বে করোনায় মৃত্যু ১৫শ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:১০ পিএম, ১৭ আগস্ট, ২০২২
বিশ্বে করোনায় মৃত্যু ১৫শ

 

করোনাভাইরাসে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৪৫৫ জন জন আর নতুন করে আক্রান্ত হয়েছে ৫ লাখ ১২ হাজার ১৪৫ জন।

 

বুধবার (১৭ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

 

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, এখন পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৬৫ লাখ ৭৪ হাজার ৭৪ জন। মৃত্যু হয়েছে  ৬৪ লাখ ৫৮ হাজার ৭৩৭ জন।

 

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন  ১ লাখ ৫৯ হাজার ৭৮১ জন এবং মারা গেছেন ২১৫ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এ সময় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে মারা গেছেন ২৬২ আর আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ১৯০ জন। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে জাপান, ব্রাজিল, ফ্রান্স, ইরান ও অস্ট্রেলিয়া।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বর মাসে চীনের উহান প্রদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

একুশে সংবাদ.কম/জা.হা

 

Link copied!