ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রোবোটিক সার্জারির মত আধুনিক সকল সেবা চালু করতে চাই: বিএসএমএমইউর উপাচার্য


Ekushey Sangbad
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
০৪:৫১ পিএম, ৭ জুন, ২০২২
রোবোটিক সার্জারির মত আধুনিক সকল সেবা চালু করতে চাই: বিএসএমএমইউর উপাচার্য
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদের সঙ্গে জাপানের দুই সদস্যের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেছেন। মঙ্গলবার বিকাল ৩টায় (৭ জুন ২০২২ খ্রিষ্টাব্দ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।

সৌজন্য সাক্ষাৎকালে দু’দেশের প্রতিনিধি দলের সদস্যরা উভয় দেশের দীর্ঘদিনের সম্প্রীতির কথা তুলে ধরেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য  অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ জাপানের সঙ্গে বাংলাদেশের উন্নয়নমূলক সম্পর্ক আরো এগিয়ে নেবার আহ্বান জানান।

জাপানের প্রতিনিধি দলের প্রধান মিওসি লজিস্টিকস কোম্পানী লিমিটেডর প্রধান নির্বাহী কিয়সি ইয়োসিদা ও ওয়াই.এ. কোম্পানি লিমিটেডের চিফ অপারেটিং অফিসার অনুপ সমাদ্দার চিকিৎসাসেবা প্রদানের ক্ষেত্রে আধুনিক প্রযুক্তি, প্রশিক্ষণ ও গবেষণায় বাংলাদেশের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। এসময়  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশে চিকিৎসা সেবায় রোবোটিক সার্জারি, বোনমেরু ট্রান্সপ্লান্ট, স্টিমসেল থেরাপী, জিনেটিং ইঞ্জিনিয়ারিং, নিউ বর্ন স্ক্রিনিংসহ অন্যান্য প্রযুক্তি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় চালু করতে চাই।

এসময় সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, সম্মানিত কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহীদুল্লাহ শিকদার ও রেজিস্ট্রার ডা. স্বপন কুমার  প্রমুখ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, জাপানের প্রতিনিধি দল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শিক্ষা, চিকিৎসাসেবার ইনভেস্টিগেশন, প্রশিক্ষণ ও গবেষণার কাজে তাদের আগ্রহ প্রকাশ করলে আমরা কিছু প্রস্তাব দিলে তাতে তারা ঐক্যমত পোষণ করেন।

 

 

একুশে সংবাদ/সু.ম/এস.আই