AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বে আরো ভয়ংকর হয়ে উঠছে এ ভাইরাস


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৪২ এএম, ২৪ জুন, ২০২১
বিশ্বে আরো ভয়ংকর হয়ে উঠছে এ ভাইরাস

করোনাভাইরাসের মহামারিতে বিপর্যস্ত বিশ্ববাসী।প্রতিদিনই যেন আরো ভয়ংকর হয়ে উঠছে এ ভাইরাস। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বেড়ছে মৃতের সংখ্যা, আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। মহামারি এ ভাইরাসের নতুন ভারতীয় ধরন মানুষের মনে আতঙ্ক আরও বাড়িয়ে দিয়েছে। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো কাটেনি আতঙ্ক। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৯ লাখ ৭ হাজার এবং আক্রান্ত হয়েছেন  ১৮ কোটি ৩ লাখ ৬০ হাজারেরও বেশি মানুষ।

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৮ হাজার ৪৫৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৩০০ জন।
 
এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৯ লাখ ৭ হাজার ৩৬৪ জন এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৩ লাখ ৬০ হাজার ৬০৬ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৫০ লাখ ৮০ হাজার ৮১৯ জন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন  ৩ কোটি ৪৪ লাখ ৪৯ হাজার ৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ২৯৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮২ হাজার ১৬৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৯২ হাজার ১৪ জনের।

আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল।দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৮১ লাখ ৭০ হাজার ৭৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭ হাজার ২৪০ জনের।

তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স।এরপর একে এক তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য,ইতালি,স্পেন এবং জার্মানি পর্যায়ক্রমে দশম স্থান পর্যন্ত অবস্থান করছে।

একুশে সংবাদ/তাশা

Link copied!