AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখে আমলকির চা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৫৪ পিএম, ৩০ নভেম্বর, ২০২০
ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখে আমলকির চা

আমলকি ভিটামিন সি এর দুর্দান্ত উৎস। এটি আমাদের স্বাস্থ্যের জন্য যেমন উপকারি, তেমনই চুলের যেকোনও সমস্যার ক্ষেত্রেও আমলকি অত্যন্ত কার্যকরী। এটি ডায়াবেটিস রোগীদের জন্য খুব উপকারি। 

আজ আমরা আমলকির চায়ের উপকারিতা সম্পর্কে জানাব। এটি একটি আয়ুর্বেদিক ভেষজ চা, যা ডায়াবেটিসসহ আমাদের স্বাস্থ্যের আরও অনেক উপকার করে। হার্ট সুস্থ রাখে আমলকি রক্ত ​​সঞ্চালন এবং কোলেস্টেরলের লেভেল ঠিক রাখে, যা হৃদরোগ এড়াতে সহায়তা করে। এছাড়াও, রক্ত ​​জমাট বাঁধে না, যার ফলে হার্ট অ্যাটাকের ঝুঁকি কমে। 

আমলকি ফাঙ্গাল ইনফেকশন এবং ব্যাকটেরিয়ার সাথে লড়াই করার শক্তি রাখে। এটি আমাদের দেহে উপস্থিত টক্সিনগুলি বার করার ক্ষেত্রে অত্যন্ত সহায়ক। আমলকি ডায়াবেটিস রোগীদের জন্য উপকারি আমলকি ডায়াবেটিস রোগীদের জন্য খুবই উপকারি। এতে থাকা উপাদানগুলি ডায়াবেটিস নিয়ন্ত্রণ করে। ডায়াবেটিস রোগীরা নিয়মিত আমলকি খেলে রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণে থাকবে। ক্রোমিয়ামের একটি দুর্দান্ত উৎস হল আমলকি। এটি ব্লাড প্রেসার এবং ব্লাড সুগার নিয়ন্ত্রণে রাখে। সর্দি-কাশি থেকে মুক্তি এই চা পান করলে সর্দি-কাশি, গলা ব্যথা থেকে মুক্তি পাওয়া যায়। 

এছাড়াও, এটি ভাইরাল ফিভারের ক্ষেত্রেও উপকারি। সকালে খালি পেটে পান করুন লেবু-আদা চা, দেখুন এর স্বাস্থ্য উপকারিতা চোখের জন্য উপকারি আমলকির চা চোখের ছানি, বর্ণান্ধতা, ড্রাই আই সিন্ড্রোম বা যারা চোখে কম দেখে তাদের জন্য অত্যন্ত উপকারি। এর ফলে বর্ষায় অ্যালার্জি হওয়ার সমস্যা থাকে না। আমলকির চা আপনার যদি ডায়াবেটিসের সমস্যা থেকে থাকে তবে আপনার উচিত সৈন্ধব লবণ দিয়ে কাঁচা আমলকি খাওয়া। এছাড়াও আমলকির রস, আমলকি গুঁড়ো বা এর চাও পান করতে পারেন। 

আসুন জেনে নিই কীভাবে এই চা তৈরি করবেন :

এই চা বানানোর জন্য, একটি প্যানে এক বা দুই কাপ পানি দিন। পানি ফুটতে শুরু করলে তাতে ১ চামচ আমলিকর গুঁড়ো এবং কুচোনো আদা দিন। এটি ছাড়াও, আপনি পুদিনার ২-৩ পাতাও দিতে পারেন। এই সমস্ত উপকরণ দিয়ে ২ মিনিট ফুটিয়ে নিন। তারপরে নামিয়ে নিন। এবার এটি ছেঁকে নিয়ে চায়ের মতো পান করুন।

সূত্র: স্কাইবোল্ড

একুশে সংবাদ //য/এস
 

Link copied!