AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বসুন্ধরা কোভিড হাসপাতাল বন্ধ ঘোষণা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:২৪ পিএম, ১ অক্টোবর, ২০২০
বসুন্ধরা কোভিড হাসপাতাল বন্ধ ঘোষণা

ঢাকাঃ রাজধানীর কুড়িলে অবস্থিত বসুন্ধরা কোভিড হাসপাতালকে বন্ধ ঘোষণা করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে হাসপাতালটিতে সব চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে।

একইসঙ্গে বসুন্ধরা গ্রুপের সঙ্গে সমঝোতা স্মারকও বাতিল বলে ঘোষণা করা হয়।

গতকাল বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত ‘জরুরি’ লেখা এক চিঠিতে এ নির্দেশনার কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, করোনাভাইরাস মোকাবিলায় বসুন্ধরা কনভেনশন সেন্টারকে কোভিড-১৯ ডেডিকেটেড হিসেবে ঘোষণা করা হয়েছিল। বর্তমানে হাসপাতালটিতে করোনাভাইরাস সংক্রমিত রোগী ভর্তির সংখ্যা উল্লেখযোগ্য হারে কমে যাওয়ায় সরকারকে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম বন্ধ করতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

চিঠিতে উল্লেখিত নির্দেশনাগুলো হলো বসুন্ধরা কর্তৃপক্ষের সঙ্গে স্বাক্ষরিত সমঝোতা স্মারক বাতিলকরণ, চিকিৎসা সেবায় নিয়োজিত সকল চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীদের ফেরত আনাপূর্বক বদলি বা পদায়ন, দুই হাজার ৩১টি জেনারেল বেড, ৭১টি আইসিইউ বেড হাসপাতাল, ১০টি ভেন্টিলেটর, যাবতীয় আসবাবপত্রসহ আনুষঙ্গিক জিনিসপত্র আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ফেরত দিতে বলা হয়েছে। চিঠিতে হাসপাতালটির বিদ্যুৎ ও বর্জ্য ব্যবস্থাপনা বিল পরিশোধের জন্যও বলা হয়েছে।

Link copied!