AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাছে গাছে ফুটতে শুরু করেছে আমের মুকুল 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:১৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২১
গাছে গাছে ফুটতে শুরু করেছে আমের মুকুল 

ব্রাহ্মণবাড়িয়ায় গাছে গাছে ফুটতে শুরু করেছে আমের মুকুল। শীতের পাতা ঝরানোর দিনগুলো পেছনে ফেলে ফাল্গুন মাস প্রকৃতির জীবনে নিয়ে আসে নানা রঙের ছোঁয়া। ঘনকুয়াশার চাদর সরিয়ে প্রকৃতিকে নতুনভাবে সাজাতে বাতাসে ফুলের সুবাস ছড়িয়ে দিতে ফাল্গুন আসে নতুনভাবে নতুন রূপে নতুন প্রাণের উদ্যমতা আর অনুপ্রেরণা প্রকৃতির সাথে আমাদের কৃষিকেও দোলা দিয়ে যায় উল্লেখযোগ্য ভাবে।

এরই মধ্যে মুকুলে মুকুলে ছেয়েঁগেছে আম গাছ সোনালী হলুদ রঙের আমের মুকুলে মনকাড়া ঘ্রাণ যে কাউকে মুগ্ধ করবে কাছে টানবে। মৌমাছির দল ঘুরে বেড়াচ্ছে গুন গুন শব্দে। ছোট ছোট পাখিরাও মুকুলে বসছে মনের আনন্দে। গাছে গাছে ফুটেছে আমের মুকুল। চারিদিকে ছড়িয়ে পড়ছে এই মুকুলের পাগল করা ঘ্রাণ। বাতাসে মিশে সৃষ্টি করছে মৌ মৌ গন্ধ। যে গন্ধে মানুষের মন ও প্রাণকে বিমোহিত করে। পাশাপাশি মধুমাসের আগমনী বার্তা শোনাচ্ছে আমের মুকুল।

ছয় ঋতুর এই বাংলাদেশে ঋতুর রাজা বসন্ত। শীতের জড়তা কাটিয়ে কোকিলের সুমধুর কুহুতানে মাতাল করতে আবারও ফিরে এলো ঋতুরাজ বসন্ত। ফুটেছে পলাশ ফুটেছে শিমুল ফাল্গুনের হাওয়ায় কৃষ্ণচূড়ায় রং লেগেছে। বসন্তের ফুলের সমারোহে ছেয়েঁ গেছে চারদিক।সকলের সঙ্গে তাল মিলিয়ে প্রকৃতির হাতছানিতে শহর গ্রামগঞ্জে আমের মুকুল ভরে উঠেছে, কেড়ে নিয়েছে প্রকৃতি প্রেমীদের মন, আমের মুকুল সৌন্দর্য্যরে প্রতীক হয়ে জেগেছে গাছে গাছে। 


একুশে সংবাদ/এ/আ

Link copied!