AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চমৎকার আয়োজনে সম্পন্ন হলো ইয়েসবিডির ‍‍‘বিজয় ৫১ মিটআপ‍‍’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:০৩ পিএম, ৩ জানুয়ারি, ২০২৩
চমৎকার আয়োজনে সম্পন্ন হলো ইয়েসবিডির ‍‍‘বিজয় ৫১ মিটআপ‍‍’

৩০ ডিসেম্বর‍‍`২০২২ বছরের অন্তিম সময়ে YEESBD পরিবারে হয়ে গেলো গত এক বছরের মধ্যে সবচেয়ে বড় এবং সফল মিটআপ। Youth Entrepreneurs and e-Commerce Society of Bangladesh (YEESBD) একটি সরকার নিবন্ধিত সংগঠন, যেটি মূলত কাজ করে বাংলাদেশের আর্থ সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন এবং বেকারত্ব দূরীকরণ ও নারীর ক্ষমতায়ন এর লক্ষ্যে। ২০২০ সালের করোনাকালীন সময় হতেই অনলাইনে YEESBD এর যাত্রা শুরু এবং প্রতিনিয়ত নিজেদের লক্ষ্য অর্জনে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় YEESBD কর্তৃক গৃহিত উল্লেখযোগ্য ২ টি প্রোজেক্ট উদ্বোধন এবং এই সংগঠন এর ফেসবুক গ্রুপে ৫০ হাজার সদস্য পূর্ণ হওয়ায় সংগঠনটি একটি জমজমাট অনুষ্ঠানের আয়োজন করে। প্রায় ২০০ উদ্যোক্তা নিয়ে এই অনুষ্ঠান টি সম্পন্ন হয়।

 

অনুষ্ঠানের শুরুতেই "মনের ক্যানভাস" নামক মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করার উদ্দেশ্যে ভিন্ন মাত্রার যুগান্তকারী লাইভ অনুষ্ঠানের থিম সং রিলিজ করা হয়। গানটি লিখেছে গ্রুপের সবার পরিচিত উদ্যোক্তা সৈয়দা রিসানা শারমিন, সুর করেছেন এম আই মাসুম এবং যৌথভাবে কন্ঠ দিয়েছেন গ্রুপের সবার প্রিয় মুখ মোঃ মাসুদুজ্জামান রাসেল। গানটির কথা এবং সুর ভিন্ন মাত্রার একটি মুল্যবোধ সৃষ্টি করেছে সকলের মধ্যে।

 

এরপরই উদ্বোধন হয় নারী উদ্যোক্তাদের ব্যবসা সম্প্রসারণ এর লক্ষ্যে ক্ষুদ্র ঋণ প্রদানের এক নতুন প্রকল্প "স্ববলম্বন"। এই প্রোজেক্টের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এটি সম্পূর্ণ বিনা সুদে অর্থায়ন প্রকল্প। সর্বপ্রথম ঋণ প্রদান করা হলো গ্রুপটির সুপার একটিভ এবং খাঁটি পণ্যের নিশ্চিতকারক রোমিন তামান্নাকে। তিনি চট্টগ্রাম এর উদ্যোক্তা, তার উদ্যোগের নাম "আয়াত‍‍`স"।

 

এই আয়োজনে দূর দুরান্ত থেকে উদ্যোক্তারা এসেছিলেন আয়োজনটিকে সফল করতে। যেখানে সর্বত্র এক অটুট বন্ধন দৃশ্যমান ছিলো। অংশগ্রহণকারীগণ পণ্য প্রদর্শনীর দারুণ সুযোগ লুফে নেন এবং পুরো আয়োজন জুড়ে কেনাকাটা জমে উঠে মেলার আমেজে। ১,০২,১০৫ টাকার কেনাবেচা হয় এই অনুষ্ঠানে।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন ই-কমার্স সেক্টরের কয়েকজন গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

এই বিজনেস গ্রুপটিতে বিগত বিভিন্ন কনটেস্টের বিজয়ীদের উপহার এবং প্যানেলের সদস্যদের পদোন্নতিস্বরূপ ক্রেস্ট প্রদান করে সম্মাননা জানানো হয়। কচিকচি শিশু মুখগুলো আনন্দ উল্লাসে মেতে উঠেছিলো "ঝিলমিল তারা" কন্টেস্টের বিজয়ীদের উপহার গ্রহণ এবং উপস্থিত শিশুদের সৌজন্য উপহার প্রদানের মাধ্যমে। বেস্ট আইডিয়াবাজ কন্টেস্টের বিজয়ীকেও ক্রেস্ট দিয়ে সম্মানিত করেন প্রেসিডেন্ট নাজনীন আঁখি।

 

এরপর উপস্থিত সদস্য, বিশেষ অতিথি এবং স্পনসরকারীদের নিয়ে কেক কাটা হয়। সাথে মনোমুগ্ধকর সংগীত আয়োজনে মেতে উঠে সবাই। নেচে গেয়ে এক বর্ণিল রূপ দেয় অনুষ্ঠান টিকে। নিজেদের মনের অনুভূতি জানিয়ে গেছেন "YEESBD অনুভুতির নোটবই" এ।

 

সকলের উপস্থিতিতে জমকালো এবং সফল একটি আয়োজন করতে পেরে কৃতজ্ঞতা জানিয়েছেন গ্রুপটির প্রেসিডেন্ট নাজনীন আঁখি। এছাড়াও "স্বাবলম্বন প্রোজেক্ট" নিয়ে তার সুদূর প্রসারী পরিকল্পনার কথা জানিয়েছেন সকলের সার্বিক সহায়তায়। নতুন বছরে নতুন আরো কিছু জনকল্যাণমুখী প্রকল্প হাতে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

 

একুশে সংবাদ/সফি.প্রতি/এসএপি
 

Link copied!