ঢাকা বুধবার, ১৮ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

আরও দুই-একদিন মৃদু শৈত্য প্রবাহ থাকবে 


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:২৭ এএম, ১৭ জানুয়ারি, ২০২২
আরও দুই-একদিন মৃদু শৈত্য প্রবাহ থাকবে 
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সোমবার (১৭ জানুয়ারি) আবহাওয়া অধিদফতরের কর্মকর্তা ড. মো. আবদুল মান্নান জানিয়েছেন, দেশের কয়েকটি জেলায় মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। আরও দুই-একদিন মৃদু শৈত্য প্রবাহ থাকবে। দিনাজপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, চুয়াডাঙ্গা এবং মৌলভীবাজারে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। এই জেলাগুলোতে আরও এক থেকে দুইদিন মৃদু শৈত্য প্রবাহ থাকার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে। একই সঙ্গে মধ্যরাত থেকে ভোর পর্যন্ত নদী অববাহিকা এবং উত্তরাঞ্চলে কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। বড় কোনো পূর্বাভাস আপাতত নেই।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, কুড়িগ্রাম এবং পঞ্চগড়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে, যা অব্যাহত থাকবে। এ শৈত্য প্রবাহ রংপুর বিভাগের অন্যান্য এলাকায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু এলাকায় বিস্তার লাভ করতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এছাড়াও আজ ঢাকার তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস বলে জানানো হয়েছে।

একুশে সংবাদ/রাফি/ঢা