AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আগামী ৩ দিনে বৃষ্টিপাত বাড়ার আশঙ্কা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৫৪ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০২১
আগামী ৩ দিনে বৃষ্টিপাত বাড়ার আশঙ্কা

ফের একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে বঙ্গোপসাগরে। এর প্রভাবে বাংলাদেশের স্থলভাগে আগামী তিনদিনের মধ্যে বাড়তে পারে বৃষ্টির প্রবণতা। এমনটাই জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার খুলনা বিভাগ ছাড়া সারাদেশ ছিল প্রায় বৃষ্টিহীন। তবে শুক্রবার বৃষ্টি কিছুটা বেড়েছে। বরিশাল ও সিলেট বিভাগে কোনো বৃষ্টি হয়নি শুক্রবারও। যেখানে বৃষ্টি হয়েছে, তাও ছিল সামান্য।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঢাকায়, ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান বলেন, মধ্য বঙ্গোপসাগর ও কাছাকাছি উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি ঘনীভূত হতে পারে এবং পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

শনিবার সকাল থেকে আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিন দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলেও জানান হাফিজুর রহমান।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৪৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে তেঁতুলিয়ায়। এ সময় ৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে ঢাকায়।

একুশে সংবাদ/জা/তাশা

Link copied!